বইমেলার আসছে জবি শিক্ষার্থী আদিবের কাঠগোলাপ

আপডেট: January 31, 2023 |

মো. আরিফ হোসাইন, জবি প্রতিনিধি: বইপ্রেমীদের জন্য সুখবর! এইবারের বইমেলা উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ‘ইমরান হোসাইন আদিব’ এর প্রথম একক প্রকাশিত কাব্যগ্রন্থ(গদ্য ধাঁচ/অনুগল্প) কাঠগোলাপ প্রকাশিত হয়েছে।

বইটি ইতিমধ্যেই এর বাস্তবধর্মী লেখনী এবং অপরূপ ছন্দের জন্য অনেক প্রশংসা কুড়িয়েছে। কাঠগোলাপ বইটিতে লেখক মূলত বর্তমান সময়ের কিছু বাস্তবতাকে শব্দে, ছন্দে মিলিয়ে উপাস্থাপন করার চেষ্টা করেছেন।

বইটিতে লেখক বর্তমান সময়ের মানুষের একাকিত্বতা, স্বার্থপরতা, বিচ্ছেদ, শুদ্ধ ভালোবাসা, বিশ্বাস, সামাজিক অবক্ষয়,বেকারত্ব সহ সমসাময়িক বিভিন্ন বিষয় গুলোকে জায়গা দিয়েছেন।সহজ সাবলীল ভাষায় তার প্রতিটা লেখা পাঠক মনকে ভীষণ ভাবে ছুঁয়ে যাবে লেখক আশা করেন।

বইটি নবকথন প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। বইমেলায় ৫৮১ নং স্টলে বইটি পাওয়া যাবে। বইটির প্রচ্ছদশিল্পী মোঃ সিয়াম উদ্দীন খান এবং বইটির মলাট মূল্য ২২৫৳।

এ ব্যাপারে লেখক আদিব বলেন, ডক্টর মুহম্মদ শহীদুল্লাহ বলেছেন, ”জীবনে তিনটি জিনিসের প্রয়োজন- বই, বই এবং বই।” মানবসভ্যতার প্রতিটা শতাব্দী জুড়ে; বিজ্ঞান, শিল্প-সাহিত্যে,ধর্ম কিংবা বিভিন্ন জীবন দর্শন প্রতিটা ক্ষেত্রে বইয়ের ভূমিকা ঠিক কতখানি তা পরিমাপ করা অসম্ভব। পাঠক ছাড়া লেখক কিংবা বইয়ের মূল্যায়নই বা কতটুকু? পাঠক হচ্ছে প্রাণ। বই মস্তিষ্ককে উর্বর করে,মানুষ কে পরিপূর্ণ মানুষ হতে সাহায্য করে।

বই পড়ুন, নতুন কিছু জানুন,ভাবতে শিখুন।

নতুন লেখকদের উৎসাহিত করুন। সর্বোপরি, বই নিয়ে কথা হোক।

Share Now

এই বিভাগের আরও খবর