কুবি’র আইন বিভাগের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

আপডেট: February 1, 2023 |

কুবি প্রতিনিধি: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) আইন বিভাগের সপ্তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‍্যালি, কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

বুধবার (১লা ফেব্রুয়ারি) সকাল সাড়ে নয়টায় উপাচার্য ও শিক্ষার্থীদের এক বর্ণাঢ্য র‍্যালি প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হয়ে আইন বিভাগের সামনে এসে শেষ হয়।

এরপর কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী সূচনা করা হয়। এসময় উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন শিক্ষার্থীদের জন্য মুট কোর্ট ল্যাব উদ্বোধন করেন।

আলোচনা সভায় বিভাগের সাফল্য ও প্রত্যাশা নিয়ে বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক বলেন, আইন বিভাগ তার সফলতার ধারাবাহিকতায় অষ্টম বর্ষে পদার্পন করলো।

আমাদের বিগত সাত বছরের পথচলায় দুই জন স্টুডেন্ট জুডিশিয়ারিতে সুপারিশ প্রাপ্ত হয়েছে, দুই জন প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছে, ১৭ জন শিক্ষার্থী ওকালতি পেশায় নিয়োজিত আছে।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়ে ক্রিকেট খেলায় আমরা চ্যাম্পিয়ান হয়েছি। আশা রাখি সফলতার এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

এসময় কোষাধক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান বলেন, মানুষ কে অর্থ দিয়ে সবাই সাহায্য করতে পারে কিন্তু আইন বিষয়টি মানুষকে সৎ পরামর্শ দিয়ে সহযোগিতা করে।

আমি চাইব আইন বিভাগের শিক্ষার্থীরা সবসময় মানুষের পাশে দাঁড়াবে, মানুষকে সৎ পরামর্শ দিয়ে সহযোগিতা করবে। তোমরা দেশের মানুষের অধিকার নিশ্চিত করার জন্য কাজ করে যাবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, আমরা আমাদের বিশ্ববিদ্যালয়কে শিক্ষা, গবেষনা এবং আবিষ্কারে ইউনিক করে তুলতে চাই। আমাদের মুট কোর্ট আছে, আমাদের অবকাঠামো আছে, আমরা এর সদ্ব্যবহার করবো।

আমি তোমাদের উৎসাহিত করবো এই সুবিধাসমূহ গ্রহন করে তোমাদের সক্ষমতার স্বাক্ষর রাখবে।

আইন বিভাগের সহকারী অধ্যাপক আবু বকর সোহেল এর সঞ্চলানায় এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ুন কবির, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আসাদুজ্জামান, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. শামিমুল ইসলাম ও বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক মো. আবু বকর সিদ্দিক।

Share Now

এই বিভাগের আরও খবর