আক্কেলপুরে ভূমিহীন ও গৃহহীনদের সাথে মতবিনিময় করেন বিভাগীয় কমিশনার!

আপডেট: February 1, 2023 |

দেব্রত মন্ডল, আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে মুজিব বর্ষ উপলক্ষে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় একক গৃহ নির্মাণের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণির) পরিবার পুনর্বাসন কার্যক্রম দর্শন ও উপকার ভোগীদের সাথে মতবিনিময় সভা করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ এনডিসি।

গতকাল মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তারের সভাপতিত্বে উপজেলার রুকিন্দীপুর ইউনিয়নের গংগাপ্রসাদ নামক স্থানে মুজিববর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য নির্মাণাধীন গৃহসমূহ পরিদর্শন ও মত বিনিময় সভা এবং বৃক্ষরোপণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, জয়পুরহাট জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ মহিউদ্দিন জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আনোয়ার পারভেজ, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস সালাম আকন্দ, পৌর মেয়র মোঃ শহীদুল আলম চৌধুরী, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ ফিরোজ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রুকিন্দীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আহসান কবির এপ্লব, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুর রহিম প্রমুখ।

বিভাগীয় কমিশনার জাফরউল্লাহ বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। বাংলাদেশে শেখ হাসিনা সরকারের আমলে কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না। সেই উপলক্ষ্যে আক্কেলপুরে আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় একক গৃহ নির্মাণের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন (ক শ্রেণির) পরিবার পুনর্বাসন করার লক্ষ্যে তাদের হাতে চাবি তুলে দেওয়া হয়। মুজিব বর্ষে এই পর্যন্ত উপজেলায় ১শত ৮২ জন ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।”

তিনি আরো বলেন, “জীবন জীবিকার জন্য আপনাদের আরো সুযোগ-সুবিধা দেওয়া হবে। আগামী বছর জয়পুরহাট ও চাঁপাইনবাবগঞ্জ জেলাকে মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীন ও গৃহহীন মুক্ত জেলা হিসেবে ঘোষনা দিবেন।”

Share Now

এই বিভাগের আরও খবর