বগুড়া-৬ আসনে নৌকা ও বগুড়া-৪ আসনে মশাল বিজয়ী

সময়: 10:06 pm - February 1, 2023 | | পঠিত হয়েছে: 3 বার

বগুড়া-৬ (সদর) ও বগুড়া-৪ (কাহালু–নন্দীগ্রাম) আসনের উপনির্বাচনে বেসরকারি ফলাফলে বগুড়া-৪ আসনে জাসদ (ইনু) প্রার্থী একেএম রেজাউল করিম তানসেন মশাল প্রতীকে নির্বাচিত হয়েছেন। এ আসনের কাহালু ও নন্দীগ্রাম উপজেলার মোট ১১২টি ভোট কেন্দ্রের ফলাফলে মশাল প্রতীকে তানসেন পেয়েছেন ২০ হাজার ৩০৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি স্বতন্ত্র প্রাথী বহুল আালোচিত আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ১৯ হাজার ৪০৪ ভোট।

বগুড়া-৬ (সদর) আসনের মোট ১৪৩ কেন্দ্রের মধ্যে ৮৪ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগের প্রার্থী রাগেবুল আহসান রিপু নৌকা প্রতীকে ২৬ হাজার ২৯৬ ভোট পেয়ে এগিয়ে ছিলেন। তার পরেই স্বতন্ত্র প্রার্থী আব্দুল মান্নান আকন্দ ট্রাক মার্কায় ১২ হাজার ৬৯৪ ভোট পেয়েছেন। তবে কেন্দ্রভিত্তিক বেসরকারি ফলাফলে রেজাউল করিম তানসেন ও রাগেবুল আহসান রিপুর বিজয় নিশ্চিত হওয়ায় নেতা কর্মিরা আনন্দ উল্লাসে মেতে উঠেছে বলে লক্ষ্য করা গেছে।

দু’টি আসনের উপ নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হলেও ভোটার উপস্থিতির হার ছিলো অনেক কম।

জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান বলেন, সম্ভবত ১৫ শতাংশ ভোট কাস্টিং হয়েছে। বিভিন্ন কেন্দ্র থেকে চুড়ান্ত ফলাফল কাউন্টের পর বলা যাবে কত সংখ্যক ভোট পড়েছে। সেটার শতকরা হার তখনই বলা যাবে।

বগুড়ার দু’টি আসনেই অধিকাংশ স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রগুলোতে এজেন্ট নিয়োগ দিতে পারেননি। ফলে আওয়ামী লীগ ও ১৪ দলের প্রার্থীর এজেন্টরা এর ফায়দা উঠিয়েছে।

উল্লেখ্য বগুড়া সদর আসনের ১৪৩ টি ভোট কেন্দ্রের বিপরীতে ভোটার সংখ্যা ৪,১০,৭৪৩ জন এবং বগুড়া ৪ সংসদীয় আসনে ১১২ টি ভোট কেন্দ্রের বিপরীতে ভোটার সংখ্যা ৩,২৮,৩১২ বলে নির্বাচন অফিস সূত্রে জানাগেছে।

Share Now

এই বিভাগের আরও খবর