টেকনাফে ৭ কোটি টাকার মাদক উদ্ধার

আপডেট: February 10, 2023 |

কক্সবাজারের টেকনাফে পৃথক তিনটি অভিযানে প্রায় ৭ কোটি টাকার ক্রিস্টাল মেথ (আইস), মদ, বিয়ার ও ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত ৮টা থেকে আজ শুক্রবার ভোর ৪টা পর্যন্ত টেকনাফ উপজেলার হোয়াইক্যং, খারাংখালী ও সাবরাং ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এসব মাদকদ্রব্য উদ্ধার করা হয়েছে।

অভিযানে ইয়াবাসহ মফিজুল ইসলাম (৩০) নামে এক যুবকে বিজিবি আটক করেছে। তবে অন্য দুইটি ঘটনায় বিজিবির সদস্যরা কাউকে আটক করতে পারেননি। আটক যুবক হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব মহেশখালীয়া পাড়ার মৃত বাচ্চা মিয়ার ছেলে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, নাফ নদী দিয়ে মিয়ানমার থেকে এসব মাদকের চালান বাংলাদেশে পাচার করা হচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে বিজিবির পৃথক তিনটি দল সেখানে অভিযান চালায়। এসব অভিযানে ১ কেজি ১.২৫৮ গ্রাম আইস, ২১ হাজার ৯১০ ইয়াবা, ১৫০ বোতল মদ ও ৩৫০ ক্যান বিয়ার জব্দ করা হয়েছে। যার আনুমানিক মূল্য ছয় কোটি আটানব্বই লাখ দশ হাজার পাঁচশ।

তিনি আরও বলেন, জব্দ করা সিগারেট টেকনাফ শুল্ক বিভাগে জমা দেয়া হয়েছে। আর জব্দ করা আইস ও ইয়াবা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হচ্ছে। পরবর্তী সময়ে সবার উপস্থিতিতে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হবে। আটক যুবককে থানা পুলিশে সোপর্দ করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর