সিংড়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

আপডেট: February 14, 2023 |

ইমাম হাছাইন পিন্টু, নাটোর প্রতিনিধি: নাটোরের সিংড়ায় আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লুৎফুল হাবিব রুবেলের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়না জারি করেছে আদালত।

সিংড়া আমলী আদালতের বেঞ্চ সহকারী রাজু আহমেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, সোমবার নাটোরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

গত ২৩ অক্টোবর আত্রাই নদী থেকে অবৈধভাবে বালু তোলার অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে’ শিনোরামে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর ২৫ অক্টোবর স্বপ্রণোদিত মামলা গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) বিশেষ পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দেন নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ।

পরে তিন মাস ধরে তদন্ত কাজ শেষে গত ১ ফেব্রুয়ারী আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা নাটোরের পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ব্যুরোর উপ-পরিদর্শ সাইদুর রহমান।

তদন্তে লুৎফুল হাবিব রুবেলের বিরুদ্ধে কোন ধরনের অনুমোদন ছাড়াই অবৈধভাবে আত্রাই নদী গর্ভে হতে ভরাট বালি উত্তোলন করে ভাবনাগনরকান্দি ও শিববাড়ি ঘাটের পাড় ভেঙ্গে ক্ষতিসাধন করার সত্যতা পান তদন্তকারী কর্মকর্তা।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার এ.টি.এম. মাইনুল ইসলাম বলেন, বালু উত্তোলনের ঘটনায় এখন পর্যন্ত কোন গ্রেফতারি পরোয়না হাতে পায়নি পুলিশ। আদালত যদি গ্রেফতারি পরোয়ানা জারি করে তার কপি হাতে পাওয়ার পর পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহন করবে।

অভিযুক্ত লুৎফুল হাবিব রুবেল নাটোরের সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এবং সিংড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

Share Now

এই বিভাগের আরও খবর