সিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা

আপডেট: February 23, 2023 |

সোহরাব হোসেন, সিংগাইর প্রতিনিধি: মানিকগঞ্জের সিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন(ক’ শ্রেনী) মুক্ত ঘোষণা করেছে উপজেলা প্রশাসন। এ উপলক্ষে বৃহস্পতিবার(২৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে যৌথ কমিটির এক সভা অনুষ্ঠিত হয় ।

ইউএনও দিপন দেবনাথের সভাপতিত্বে প্রধান অতিথি মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য কন্ঠশিল্পী মমতাজ বেগম সিংগাইর উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত ঘোষণা করেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন , যাকাত দেয়া যেমন ফরজ, নেয়াও তেমন ফরজ। তবে যে পাওয়ার যোগ্য তার জন্য খাওয়া ফরয। তিনি আরো বলেন,যেহেতু আমাদের এ এলাকাটি নদী ভাঙ্গন প্রবণ,ভাঙ্গনের কবলে পড়ে কেউ গৃহহীন হলে তাকে গৃহ নির্মাণ করে দেওয়া হবে।

এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন-উপজেলা পরিষদ চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান,অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)সানোয়ারুল হক ,উপজেলা আওয়ালীগের সাধারন সম্পাদক মো.শহিদুর রহমান(ভিপি শহিদ),যুগ্ন সাধারন সম্পাদক মো সায়েদুল ইসলাম প্রমুখ। সভায় উপস্থিত ছিলেন-উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মো.জালাল উদ্দিন,জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন, সিংগাইর সদর ইউপি চেয়ারম্যান জাহিনুর রহমান সৌরভ,জামশা ইউপি চেয়ারম্যান গাজী কামরুজামান,চারিগ্রাম ইউপি চেয়ারম্যান দেওয়ান রিপন হোসেন ,উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

প্রসঙ্গত, এ উপজেলার ৯টি ইউনিয়নে ৪ ধাপে ৪০৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর নির্মাণ করে দেয়া হয়।

Share Now

এই বিভাগের আরও খবর