বগুড়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ মামলায় এক যুবক গ্রেফতার

আপডেট: February 27, 2023 |

শাহজাহান আলী, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শেরপুরে উপজেলার খামারকান্দি ইউনিয়নে ৭ম শ্রেণির মাদ্রাসার ছাত্রী(১৪) কে ধর্ষণের সোহাগ হোসেন(২৫) নামের এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত সোহাগ হোসেন জোরগাছা গ্রামের মজনু আকন্দের ছেলে।

আজ ২৬ ফেব্রুয়ারি (রোববার) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) লাল মিয়া। তিনি জানান,ভুক্তভোগী ছাত্রীর বাবা শনিবরা সন্ধ্যায় শেরপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন।

এর পর পুলিশ অভিযান চালিয়ে উপজেলার শুভগাছা গ্রামের বাজার এলাকা থেকে ওই রাত সাড়ে ৯ টার দিকে ধর্ষক সোহাগ হোসেনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত সোহাগ হোসেন বগুড়ার সারিকান্দি উপজেলার জোরগাছা গ্রেমের মজনু আকন্দের ছেলে। অভিযুক্ত সোহাগ হোসেন পেশায় বালু উত্তোলনের ড্রেজার মেশিনের চালক। সে শেরপুর উপজেলার খামারকান্দি ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামে অবস্থান করে বালু উত্তোলনের কাজ করছিল।

এর একপর্যায়ে ওই গ্রামের কোমর উদ্দিনের মেয়ে স্হানীয় দাখিল মাদ্রাসা সপ্তম শ্রেণীর ছাত্রীর সঙ্গে পরিচয় ঘটে। সেই সুবাদে মেয়ের বাড়িতে আসা যাওয়া করতো সোহাগ।

মামলাল এজহার উল্লেখ করা হয়েছে একই এলাকায় থাকার কারণে সোহাগের সঙ্গে ওই ছাত্রীর পরিচা হয়। এ কারণে সোহাগ প্রায়ই, ওই ছাত্রীর বাড়িতে আসা যাওয়া করতেন।

গত শুক্রবার দিবাগত রাত পৌনে ১২ টার দিকে ওই ছাত্রী প্রকৃতির ডাকে সাড়া দিতে ঘর থেকে বের হন। এসময় বাড়ির আঙিনায় আগে থেকে ওঁত পেতে থাকা সোহাগ ছাত্রীকে ঝাপটে ধরে। সেইসঙ্গে মুখ বেধে তাকে বাড়ির পাশে একটি ফসলি খেতে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণ করে। বেশ কিছুক্ষন পর বাড়ি লোকজন জেগে উঠে ওই ছাত্রীকে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকে।

পরে বিষয়টি আঁচ করতে পেরে অভিযুক্ত সোহাগ ওই ছাত্রীকে গ্রামের একটি সড়কে ফেলে দিয়ে পালিয়ে যায়।

পুলিশের এই কর্মকর্তা আরও জানান,এই ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা নেওয়া হয়েছে। সেই সঙ্গে মামলায় অভিযুক্ত সোহাগকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সোহাগকে আজ রবিবার বিকালে বগুড়া আদালতে পাঠানো হয়।

পরে আদালত সোহাগকে কারাগারে পাঠিয়ে দেন। এছাড়া ধর্ষণের,শিকার ওই ছাত্রীকে ডাক্তারি পরীক্ষার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয় বলেও জানান তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান বলেন, এঘটনায় শেরপুর থানায় গতকাল সন্ধ্যায় লিখিত অভিযোগটি এজহার হিসাবে গ্রহণ করা হয়।

এর পরই অভিযান চালিয়ে উপজেলার শুভগাছা বাজার এলাকা থেকে সোহাগকে গ্রেফতার করা হয়। আজ রবিবার বিকালে ধর্ষক সেহাগকে আদালতের মাধ্যমে করাগারে পাঠানো হয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর