পার্বত্য এলাকায় সন্ত্রাস দমনে কাজ করছে সরকার : হাসনাত আবদুল্লাহ

আপডেট: March 8, 2023 |

পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আবদুল্লাহ এমপি বলেছেন, তিন দিকে সীমান্ত বেষ্টিত পাবর্ত্য এলাকার বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ দমনে কাজ করছে সরকার।

তিনি বুধবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন।

আবুল হাসনাত আবদুল্লাহ বলেন, পার্বত্য অঞ্চলে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ রয়েছে। সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করতে সেনাবাহিনী, পুলিশ, র‌্যাবসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী রয়েছে। সেখানে এমন কোন পরিস্থিতির সৃষ্টি হয়নি যে, সেটা দেশ ও আমাদের জন্য ক্ষতিকর।এটা বিচ্ছিন্ন ঘটনা, সরকার শান্তি-শৃংখলা রক্ষায় কাজ করছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে তিনি বলেন, ২৬টি উপজেলা নিয়ে পার্বত্য অঞ্চল গঠিত। আর প্রত্যেকটি অঞ্চলে ব্যাপক উন্নয়ন হয়েছে। দীর্ঘদিনের সংঘাত শেষে শান্তিচুক্তি বাস্তবায়নের পর কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটতে পারে।

তিনি বলেন, দেশের মানুষের প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থা, ভালবাসা আছে, তেমনি জনগনের জানমাল রক্ষায় সন্ত্রাসী ও জঙ্গি নিয়ন্ত্রণেও তৎপর রয়েছেন তিনি। সরকার পাবর্ত্য অঞ্চলকে সম্পদশালী করতে যা যা করা দরকার তাই করছে সরকার।

পরে তারা বঙ্গবন্ধু, ৭৫’র ১৫ আগস্টের শহীদ ও মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী ৩০ লাখ শহীদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ূ কামনায় প্রার্থনা করা হয়।

পরে পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক আবুল হাসনাত আবদুল্লাহ এমপি ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধের বিশ্রামাগারে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

সূত্র: বাসস

Share Now

এই বিভাগের আরও খবর