দেশের দুই জেলায় বজ্রপাতে ৪ জনের প্রাণ গেল

আপডেট: March 27, 2023 |

শরীয়তপুর ও মুন্সিগঞ্জে বজ্রপাতে ৪ জনের মৃত্যু হয়েছে। রোববার সকাল থেকে সন্ধ্যা পৌনে ৬টার মধ্যে বিভিন্ন সময়ে এসব এলাকায় এ ঘটনা ঘটে।

শরীয়তপুরের নড়িয়ায় পুকুরে মাছ ধরার সময় হঠাৎ বজ্রপাতে তিন জেলের মৃত্যু হয়েছে। রোববার সন্ধ্যা পৌনে ৬টার দিকে উপজেলার ডিঙ্গামানিক এলাকায় এ ঘটনা ঘটে।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাফিজুর রহমান জানান, নিহতরা হলেন, শাহীন শেখ (৩৮), সিরাজ ওঝা (৫০) এবং শাহীন মাঝি (৪০)। তাদের সবার বাড়ি নড়িয়ার ডিঙামানিক এলাকায়।

নিহতের স্বজনরা জানায়, ঘড়িসার ইউনিয়নের সাবেক ইউপি সদস্য সাজু মাঝির পুকুরে মাছ ধরার জন্য গেলে হঠাৎ বজ্রপাত হয়। এ সময় ঘটনাস্থলেই তারা মারা যান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, বজ্রপাতে তিনজনের মৃত্যুর খবর পেয়েছি। আমাদের নিয়ম অনুযায়ী নিহতদের পরিবারের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ীতে বজ্রপাতে মিজান হোসেন নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার বিকেলে উপজেলার বালিগাঁও ইউনিয়নের নয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। নিহত যুবক ওই গ্রামের মনির হাওলাদারের ছেলে।

জানা যায়, আজ বিকেলে মিজান (২৪), বড় ভাই আল আমিন ও তাদের বাবা মনির হাওলাদারসহ কয়েকজন মিলে খেত থেকে আলু তোলার কাজ করতে যান। হঠাৎ মেঘের গর্জনে বজ্রপাত ও বৃষ্টি শুরু হয়। বজ্রপাতে তার শরীরের কিছু অংশ ঝলসে যায়। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়।

নিহতের বড় ভাই আল আমিন বলেন, ‘আমার সুস্থ সবল ভাই আমাদের সামনে বজ্রপাতে মাটিতে পড়ে গেল।’ আমার ভাইয়ের কী হলো এই বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

স্থানীয়রা জানান, মিজান তাদের খেতে আলু তুলতে গেলে বজ্রপাতে তার পরনের জামাকাপড়সহ শরীরের বেশ কিছু অংশ ঝলসে যায়। পরে আহত অবস্থায় হাসপাতালে নেয়ার পথে মৃত্যুবরণ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর