‘পরীক্ষা কেন্দ্রে না এসে ড্রাইভিং লাইসেন্স পাওয়ার সুযোগ নেই’

আপডেট: April 6, 2023 |

বিআরটিএ’র ড্রাইভিং লাইসেন্স কার্যক্রমে প্রার্থীকে পরীক্ষা কেন্দ্রে না এসে লাইসেন্স পাওয়ার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য দিদারুল আলমের এক প্রশ্নের লিখিত উত্তরে ওবায়দুল কাদের এ কথা জানান। এ সময় ম্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন। প্রশ্ন উত্তর টেবিলে উপস্থাপিত হয়।

ওবায়দুল কাদের বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ‘বিআরটিএ’র উদ্যোগে ঘরে বসে ড্রাইভিং লাইসেন্স পাওয়ার সুযোগ’ এই স্লোগানকে সামনে রেখে বিআরটিএ’র ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এই সিস্টেমে প্রার্থী পরীক্ষা কেন্দ্রে না এসে ডাইভিং লাইসেন্স পাওয়ার কোন সুযোগ নাই। প্রার্থীকে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সার্ভারের সাথে ফিশার ম্যাচ করতে বায়োমেট্রিক প্রদান করে দক্ষতা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করতে হয়।

কোন প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ না করলে বিআরটিএ ইনফরমেশন সিস্টেম (বিআরটিএ-আইএস) এ রেজাল্ট ইনপুট প্রদান করা সম্ভব নয়। রেজাল্ট ইনপুট প্রদান করা না হলে প্রার্থীর অনলাইনে আবেদন করার কোনো সুযোগ নাই। বিধায় পরীক্ষা এবং বায়োমেট্রিক ব্যতিত ভারি যান চালনার ড্রাইভিং লাইসেন্স প্রদান করার সুযোগ নেই।

Share Now

এই বিভাগের আরও খবর