গুরুদাসপুরে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত

আপডেট: April 17, 2023 |

ইমাম হাছাইন পিন্টু নাটোর প্রতিনিধি : আজ ঐতিহাসিক মুজিবনগর দিবস ১৯৭১ সালে ১০ই এপ্রিল মেহেরপুরের বৈদ্যনাথ তলায় এই সরকার গঠিত হয় এবং ১৭ই এপ্রিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামকে উপরাষ্ট্রপতি এবং তাজউদ্দীন আহাম্মেদকে প্রধানমন্ত্রী করে এই সরকার গঠিত হয় ও ১৭ইএপ্রিল দেশের প্রথম সরকার হিসাবে শপথ বাক্য পাঠ করেন।

দিবসটি উপলক্ষে নাটোরের গুরুদাসপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ আব্দুল কুদ্দুস এমপি নাটোর ৪।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গুরদাসপুর উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন গুরুদাসপুর পৌর মেয়র মোহাম্মদ শাহনওয়াজ আলী মোল্লা উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ আলাল শেখ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ রোকসানা আক্তার লিপি সহকারী কমিশনার ভূমি মোহাম্মদ মেহেদী হাসান শাকিল গুরুদাসপুর অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ আব্দুল মতিন প্রমুখ সহ উপজেলার প্রশাসনিক কর্মকর্তা গণমাধ্যম কর্মী বীর মুক্তিযোদ্ধাগণ ও সম্মানিত ব্যক্তিবর্গ।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ মতিউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত ও দোয়া পরিচালনা করেন গুরুদাসপুর কেন্দ্রীয় মসজিদের খতিব মাওলানা মোঃ জহুরুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবনী রায় বলেন আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্বাধীন বাংলাদেশের বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শকে লালন করে আগামীতে ঐক্যবদ্ধভাবে সবাইকে কাজ করার ওপর গুরুত্ব আরোপ করেন এবং যাদের আত্মত্যাগের বিনিময়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে তাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন সহ ঐতিহাসিক মুজিবনগর এর তাৎপর্য তুলে ধরেন।

Share Now

এই বিভাগের আরও খবর