প্রশ্নপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়কারী চক্রের ৪ জন গ্রেপ্তার

আপডেট: May 1, 2023 |

শাহজাহান আলী,বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া’য় মাধ্যমিক পরীক্ষার প্রশপত্র ফাঁসের নাটক সাজিয়ে অর্থ আদায়কারী চক্রের মূলহোতাসহ ৪ (চার)জনকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।

রোববার (৩০শে এপ্রিল) বিকাল সোয়া ৪টার দিকে বগুড়া জেলার সুযোগ্য পুলিশ সুপার জনাব সুদীপ কুমার চক্রবর্তী বিপিএম,পিপিএম এর সার্বিক দিক নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অর্থ) মোঃ স্নিগ্ধা আখতার পিপিএম এর তত্ত্বাবধানে ডিবি বগুড়া’র অফিসার ইনচার্জ(ওসি) মোঃ সাইহান ওলিউল্লাহ এর নেতৃত্বে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পুলিশের একটি চৌকস টিম রোববার বিকালে জেলা ধনুট থানাধীন জোরখালি হাফেজখানা নামক স্হানে অভিযান চালিয়ে প্রশ্নপত্র ফাঁসের নটক সাজিয়ে অর্থ আদায়কারী চক্রের নূলহোতাসহ চারজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- বগুড়ার ধনুট উপজেলার জোরখালি গ্রামের মোঃ যুবাইর আহম্মেদের ছেলে মোঃ সালমান(২০) একই এলাকার মোঃ রাইমেল সরকারের ছেলে মোঃ রাইসুল ইসলাম(২০),মোঃ কাওসার আলীর ছেলে মোঃ আহসান হাবীব(২০),মোঃ,রুহুল আমীন এর ছেলে আব্দুল মমিন(২০)।

এসময় তাদের কাছ থেকে একটি ল্যাবটব,৪ টি মোবাইল উদ্ধারসহ জব্দ করা হয়।

সোমবার (০১ মে) সকাল ১০ টার দিকে বগুড়া পুলিশ সুপারের কার্যালয়ে সম্মেলন কক্ষে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী এর সভাপতিত্বে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

এসময় জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ডিবি বগুড়ার ওসি সাইহান ওলিউল্লাহ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত আসামগণ জানান,তারা দীর্ঘদিন যাবৎ পরস্পর যোগসাজসে ফেসবুকে ” JSS/ sscAll Questions out”নামে একটি পেজ খুলে উক্ত পেজে পূর্বের এসএসসি পরীক্ষার প্রশ্নের ছবির উপরের কাটা অংশ পোস্ট করে।

এছাড়া যারা প্রশ্নপত্র ও উত্তরপত্র নিতে ইচ্ছুক তাদেরকে উল্লেখিত পেজে ম্যাসেজ করে যোগাযেগ করতে বলে।পরবর্তী আগ্রহীদের হোয়াটসঅ্যাপ-এ যুক্ত করে কথাবার্তা বলে তাদেরকে দুটি ভিন্ন বিকাশ নম্বার প্রেরণ করে উক্ত নম্বরের বিকাশ নম্বরে টাকা পাঠাতে বলে।

জিজ্ঞাবাদে আসামীরা আরো জানায়,যে, তারা যোগসাজসে জালিয়াতি করে পূর্বের বিভিন্ন সালের এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ইন্টারনেটের মাধ্যমে সংগ্রহ করে তা ল্যাপটপের মাধ্যমে এডিট করে বর্তমান সময়ের পরীক্ষার প্রশ্ন বলে প্রতারণার মাধ্যমে বিভিন্নজনের নিকট থেকে টাকা- পয়সা হাতিয়ে নিয়ে আসছিল।

তিনি আরও জানান,গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে বগুড়া জেলার ধনুট থানায় আজ সোমবার( ০১ মে ২০২৩) জিআর নং-৭১/২৩,ধারা-২০১৮ সালের,ডিজিটাল নিরাপত্তা আইনের ২২(২) তৎসহ পেনেল কোড-১৮৬০ এর ৪০৬ রুজু করা হয়েছে। তদন্ত অব্যাহত আছে বলেও জানান তিনি।

Share Now

এই বিভাগের আরও খবর