বগুড়ার শিবগঞ্জে স্ত্রী হত্যা মামলার ১১ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড

আপডেট: May 3, 2023 |

শাহজাহান আলী, শিবগঞ্জ উপজেলা প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের সাবেক ইউপি সদস্য আকবর আলীকে স্ত্রী হত্যার দায়ে ১১ বছর পর আজ দিয়েছে আদালত।

মঙ্গলবার (০২ মে) বিকাল সাড়ে ৩টার দিকে বগুড়ার নারী ও শিশু ট্রাইবুলানের বিচারক নুর মোহাম্মদ শাহরিয়ার তারিক এই দেন।

একই সঙ্গে আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ডও দেয়া হয়। এসময় ওই মামলার আরও তিনজন আসামিকে বেকসুল খালাস দেওয়া হয়।

মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি আকবর আলী বগুড়া শিবগঞ্জ উপজেলাধীন কিচক ইউনিয়নের বেলাই কেকারপাড়া গ্রামের মৃত-মফিজ উদ্দিনের ছেলে।

খালাস প্রাপ্তরা হলেন- আকবর আলীর ছেলে আনোয়ার হোসেন, এনামুল হক এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন।এদের মধ্যে এনামুল পালাতক আছেন।

নিহত হাসিনা বিবি একই উপজেলার বলরামপুর গ্রামের মৃত-নুরুল ইসলামের মেয়ে এবং আলীর তৃতীয় স্ত্রী ছিলেন। ২০১২ সালের ১৮ সেপ্টেম্বর দিবাগত রাতে তাকে মারধরের পর হত্যা করে শয়ন ঘরের তীরের সঙ্গে ঝুলে রাখা হয়।

পরের দিন ১৯ সেপ্টেম্বর নিহত হাসিনার ভাই লোকমান আলী নওফেল বাদি হয়ে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এসময় মামলার আরও তিনজন আসামিকে বেকসুল খালাস দেওয়া হয়। খালাস প্রাপ্তরা হলেন-আকবর আলীর ছেলে আনোয়ার হোসেন, এনামুল হক এবং প্রথম স্ত্রী আম্বিয়া খাতুন।

এদের মধ্যে এনামু্ল হক পালাতক আছেন। এসব তথ্য নিশ্চিত করেন বগুড়ার নারী ও শিশু ট্রাইবুন্যাল-২ এর সহকারী কৌঁসুলি আশেকুর রহমান সুজন।

তিনি আরও জানান, ২০০৭ সালের দিকে হাসিনা বিবিকে বিয়ে করেন আকবর আলী। এর আগে আকবরের আরও দুইজন স্ত্রী ছিলেন।বিয়ের পর থেকে যৌতুকের জন্য তার স্বামী আকবর আলী যৌতুকের জন্য হাসিনাকে চাপ প্রয়োগ ও মারধর করা হতো।

২০১২ সালের ১৮ সেপ্টেম্বরে হাসিনাকে মারধর করা হয়। এত হাসিনা মারা যান। পরে হত্যার বিষয়টি ধামাচাপা দিতে আকবর আলী মৃতদেহ শয়ন ঘরের,তীরের সঙ্গে ঝুলিয়ে রাখেন আকবর আলী।

পরের দিন হাসিনার স্বজনের আকবর আলীর বাড়িতে এসে মরদেহের বিভিন্ন স্হানে আঘাতের দাগ দেখতে পান। এতে সন্দেহ হলে নিহতের ভাই বাদি হয়ে আকবর আলী, তার দুই ছেলে ও প্রথম স্ত্রীকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

আশেকুর রহমান সুজন আরও বলেন, পরের বছর জানুয়ারি মাসে শিবগঞ্জ থানার তৎকালীন তদন্ত(পরিদর্শক) একেএম লুৎফর রহমান এই মামলার চার্জশিট জামা দেন। চার্জশিটে হত্যার ঘটনায় শুধু আকবর আলীকে সম্পৃক্ততার বিষয় উঠে আসে। এরপর মামলার দীর্ঘ শুনানিতে এস বিষয় প্রমানিত হয়।

মঙ্গলবার বিচারক আকবর আলীর মৃত্যুদণ্ড রায় ঘোষণা করেন। আর অন্য তিনজনকে বেকসুল খালাস দেন।

মামলার বাদি লোকমান আলী নওফেল ও নিহতের ছোট বোন উম্মেহানী জানান,তার বোনের হত্যার সঠিক বিচার পেয়েছি । এ রায়ে আমরা সন্তুষ্ট হয়েছি।

Share Now

এই বিভাগের আরও খবর