ব্র্যাক ব্যাংকের কর্মকর্তাদের জন্য যোগব্যায়াম ক্লাস শুরু

আপডেট: May 6, 2023 |

কোম্পানি জুড়ে সুস্থতার সংস্কৃতি ছড়িয়ে দিতে কর্মকর্তাদের জন্য যোগব্যায়াম ক্লাস চালু করেছে ব্র্যাক ব্যাংক। কর্মকর্তাদের মাঝে মনদৈহিক সুস্থতার মানসিকতাকে উৎসাহ দিতে ব্র্যাক ব্যাংক এ উদ্যোগ গ্রহণ করেছে।

৮৯ বছর বয়সী অভিজ্ঞ ইউগী (Yogi) শামীম মাহবুব এই ক্লাস পরিচালনা করবেন, যার আছে ৪৬ বছর ধরে যোগব্যায়াম অনুশীলনের জ্ঞান এবং অভিজ্ঞতা। তিনি প্রতি সপ্তাহে তিনটি ক্লাস পরিচালনা করবেন, যা ব্র্যাক ব্যাংক-এর সকল সহকর্মীর জন্য উন্মুক্ত।

ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “আমরা বিশ্বাস করি, আমাদের সহকর্মীদের সুস্থতা তাদের ব্যক্তিগত এবং পেশাগত উন্নতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

কর্মকর্তাদের জন্য একটি স্বাস্থ্যকর এবং ভারসাম্যপূর্ণ কাজের পরিবেশ তৈরির লক্ষ্যে যোগব্যায়াম ক্লাস চালু করা হয়েছে। শামীম মাহবুবকে আমাদের প্রশিক্ষক হিসেবে পেয়ে আমরা আমরা আনন্দিত। একইসাথে, এই উদ্যোগটি আমাদের সহকর্মীদের উপর যে ইতিবাচক প্রভাব ফেলবে তা দেখার জন্য আমরা উন্মুখ।”

প্রশিক্ষক শামীম মাহবুব বলেন, “যোগব্যায়াম মানব জীবনের জন্য একটি অপরিহার্য অভ্যাস। এটি মন আর শরীরকে সুস্থ ও ভারসাম্যপূর্ণ রাখতে সাহায্য করে। ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তাদের যোগব্যায়াম শেখাতে আমাকে দায়িত্ব দেওয়ায় আমি আনন্দিত। আমি বিশ্বাস করি, এই উদ্যোগটি ব্যাংকের কর্মকর্তাদের শারীরিক ও মানসিক সুস্থতা উন্নত করতে এবং তাদের কর্মক্ষমতা ও সৃজনশীলতা বাড়াতে সাহায্য করবে।”

যোগব্যায়াম ক্লাসের প্রবর্তন ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তাদের জন্য একটি ইতিবাচক কাজের পরিবেশ তৈরির চলমান অঙ্গীকারের অংশ। ব্যাংক বিশ্বাস করে, প্রতিষ্ঠানের উন্নতি এবং সাফল্যের জন্য সুস্থ ও উজ্জীবিত মানবসম্পদ অত্যাবশ্যক।

উল্লেখ্য, ব্র্যাক ব্যাংক লিমিটেড ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের অর্থায়নে অগ্রাধিকার দেয়ার ভিশন নিয়ে ব্র্যাক ব্যাংক লিমিটেড ২০০১ সালে যাত্রা শুরু করে, যা এখন পর্যন্ত দেশের অন্যতম দ্রুত প্রবৃদ্ধি অর্জনকারী একটি ব্যাংক। ঢাকা স্টক এক্সচেঞ্জে ‘BRACBANK’ প্রতীকে ব্যাংকটির শেয়ার লেনদেন হয়। ১৮৭টি শাখা, ৩৩০টি এটিএম, ৪৫৬টি এসএমই ইউনিট অফিস, ১,০০০ টি এজেন্ট ব্যাংকিং আউটলেট এবং ৮ হাজারেরও বেশি মানুষের বিশাল কর্মীবাহিনী নিয়ে ব্র্যাক ব্যাংক কর্পোরেট ও রিটেইল সেগমেন্টেও সার্ভিস দিয়ে আসছে। ব্যাংকটি দৃঢ় ও শক্তিশালী আর্থিক পারফরম্যান্স প্রদর্শন করে এখন সকল প্রধান প্রধান মাপকাঠিতেই ব্যাংকিং ইন্ডাস্ট্রির শীর্ষে অবস্থান করছে। তের লাখেরও বেশি গ্রাহক নিয়ে ব্র্যাক ব্যাংক বিগত ২১ বছরেই দেশের সবচেয়ে বৃহৎ জামানতবিহীন এসএমই অর্থায়নকারী ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। দেশের ব্যাংকিং খাতে সুশাসন, স্বচ্ছতা ও নিয়মানুবর্তিতায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে ব্র্যাক ব্যাংক।

Share Now

এই বিভাগের আরও খবর