গাজীপুর সিটিতে ১ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

আপডেট: May 8, 2023 |

মাসুদ পারভেজ, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি নির্বাচনে মেয়র প্রার্থী ৯ জনের মধ্যে ১ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।  এছাড়াও ৫৭ টি সাধারণ ওয়ার্ডের ৩৬ জন প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

তবে ১৯ টি সংরক্ষিত মহিলা আসনের মধ্যে ৭৭ জনের মধ্যে কেও মনোনয়ন প্রত্যাহার করেনি। সবমিলিয়ে মোট ১জন মেয়র ও ৩৬ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন।

এদের মধ্যে ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর ফয়সাল আহমেদ সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে।
গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৫ মে। নির্বাচন সুষ্ঠুভাবে পরিচালনার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করছে নির্বাচন কমিশন।

ইতোমধ্যে ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে। ৫৭ টি সাধারণ ওয়ার্ড এবং ১৯ টি সংরক্ষিত মহিলা আসনের জন্য ৪৮০ টি ভোটকেন্দ্র নির্ধারণ করা হয়েছে।

গাজীপুর জেলা নির্বাচন অফিসার এ.এইচ.এম কামরুল হাসান জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের জন্য মোট ৪৮০ টি ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে। এসব কেন্দ্রে মোট ভোট কক্ষ ৩ হাজার ৪৯৭ টি, এরমধ্যে ৪৯১ টি অস্থায়ী ভোটকক্ষ থাকবে।
তিনি আরও বলেন, নির্বাচনে সর্বশেষ হালনাগাদকৃত ভোটার সংখ্যা ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন, মহিলা ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন এবং হিজড়া ভোটার সংখ্যা ১৮ জন।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন পরিচালনায় প্রিজাইডিং অফিসার থাকবে ৪৭৯জন, সহকারী প্রিজাইডিং অফিসার থাকবে ৩ হাজার ৪৯৭জন, পোলিং অফিসার ৬ হাজার ৯৮৪ জনসহ মোট ভোট গ্রহণ কর্মকর্তা থাকবে প্রায় ১২ হাজার।

Share Now

এই বিভাগের আরও খবর