নাটোরে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত

আপডেট: May 8, 2023 |

ইমাম হাছাইন পিন্টু নাটোর প্রতিনিধি: ‘আমরা সকল কাজই করি আন্তরিকভাবে’এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে জাতীয় ও রেড ক্রিসেন্ট পতাকা উত্তোলন,শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে রেড ক্রসের প্রতিষ্ঠাতা হেনরী ডুন্যান্টের ১৯৫তম জন্মদিনে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস পালিত হয়েছে।

আজ সোমবার নাটোর সদর হাসপাতাল এলাকার রেড ক্রিসেন্ট ভবন থেকে এক শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় রেড ক্রিসেন্ট ভবনে ফিরে যায়। পরে সেখানে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট নাটোর ইউনিটের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞা, পুলিশ সুপার সাইফুর রহমান, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, রেড ক্রিসেন্ট নাটোর ইউনিটের সেক্রেটারী জালাল উদ্দিন সহ অন্যান্যরা।

আলোচকরা মহামতি হেনরী ডুন্যান্টের জীবনীর ওপর আলোকপাত করে বক্তব্য রাখেন।

একইভাবে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দেশের আপামর জণগনের জন্য আত্মত্যাগ ও তার কন্যা বর্তমান প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য যে অবদান সে বিষয়ে আলোকপাত করেন।

স্কুল কলেজের শিক্ষার্থীদের রেড ক্রিসেন্টের যে গুনাগুন তা অর্জনের মাধ্যমে নিজেদের মানষিকতার উন্নয়নের মাধ্যমে দেশের জন্য কাজ করার আহবান জানান বক্তারা।

পরে স্বেচ্ছারক্ত দান কর্মসুচির আয়োজন করা হয়। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ এবং রেড ক্রিসেন্ট সোসাইটি জেলা শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

Share Now

এই বিভাগের আরও খবর