ইবিতে ৩৩ দফা দাবিতে ছাত্রলীগের স্মারকলিপি

আপডেট: May 10, 2023 |

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন সমস্যা দূরীকরণে প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (৯ মে) বেলা সাড়ে ১২ টার দিকে প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় উপাচার্যের কার্যালয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মো. ফয়সাল সিদ্দিকী আরাফাত এবং সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপিটি তুলে দেন।

স্মারকলিপিতে গবেষণা খাতে বরাদ্দ বাড়ানো, আবাসিক সংকট নিরসন, মেগা প্রজেক্ট বাস্তবায়ন, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের জবাবদিহিতা নিশ্চিত সহ ৩৩ দফা দাবিতে উপাচার্য বারবর স্মারকলিপি টি প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো: আলমগীর হোসেন ভুঁইয়া এবং প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ প্রমূখসহ ছাত্রলীগের অর্ধশত কর্মী।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রশাসনিক ভবনের অফিসারদের আমাদের যখন প্রয়োজন তখন পাওয়া যায় না।

দুপুর ১ টার পরতো কাউকেই দেখা যায় না। কল দিলে বলে কালকে আসেন, ব্যস্ত আছি, লাঞ্চের পর আসেন। আমাদের দাবি এগুলো বন্ধ করা আর তাদের জবাবদিহিতা নিশ্চিত করা। এছাড়াও দাবিগুলোর বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে।

শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, স্মারকলিপিতে আমাদের যে ৩৩টি পয়েন্ট রয়েছে এর প্রত্যকটিই সাধারণ শিক্ষার্থীদের জন্য যৌক্তিক দাবি।

এই দাবিগুলো সবকয়টাই সাধারণ শিক্ষার্থীদের দাবি আমাদের কোনো নিজস্ব দাবি নয়। আমরা চাই স্বাধীনতা পরবর্তী প্রথম বিশ্ববিদ্যালয় হিসেবে ইসলামী বিশ্ববিদ্যালয় দ্রুত আবাসিক বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হোক।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, আপনাদের দাবিদাওয়া গুলোর সাথে আমরা সম্পূর্ণ একমত। ইনশাআল্লাহ এগুলো করতে পারলে শুধু আপনাদের না আমাদের মধ্যেও স্যাটিসফ্যাকশন তৈরি হবে।

Share Now

এই বিভাগের আরও খবর