ফরিদপুরে হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

আপডেট: May 10, 2023 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদর উপজেলার গঙ্গাবর্দী গ্রামের জিয়া মোল্যা হত্যা মামলায় অভিযুক্ত তিন আসামীকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড এবং দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

বুধবার (১০মে) দুপুর দেড়টার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ আদেশ দেন।

রায় ঘোষণার সময় মামলার ৯ আসামির মধ্যে ৭ জন আদালতে উপস্থিত ছিলেন। এ মামলায় ৬ জনকে খালাস এবং বাকি ৩ জনকে যাবজ্জীবন দেওয়া হয়। এসময় সাজাপ্রাপ্ত আসামীরা আদালতে উপস্থিত ছিল।

সাজাপ্রাপ্ত আসামীরা হলো পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের সামচু সরদারে ছেলে বাবুল সরদার(৩৮),ও শাহিন সরদার(৩২), এবং গফুর মোল্লার ছেলে জুবায়ের মোল্যা(২২)। পরে তাদের পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় দিকে ফরিদপুর সদর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়েনের পশ্চিম গঙ্গাবর্দী গ্রামের জিয়া মোল্যা(৩৫) ও তার চাচাতো ভাই জিয়া মাতুব্বর মোটর সাইকেলে করে বাড়ী ফিরছিলো।

পথে গঙ্গাবদ্দী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাশের রাস্তায় তাদের মোটরসাইকেলের গতি রোধ করে। একই এলাকাবাসীর সাথে পূর্র্ব শত্রুতার জের ধরে জিয়া মোল্যা ও তার চাচাতো ভাই কে তখন কুপিয়ে মারাত্বক আহত করে। ওই দিন রাতেই জিয়া মোল্যা হাসপাতালে মারা যায়।

এই ঘটনায় নিহত জিয়ার বাবা সাহিদ মোল্যা ১০জন কে এজাহার ভূক্ত আসামী করে কোতয়ালী থানায় হত্যা মামলা দায়ের করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্র পক্ষের আইনজীবি মো. সানোয়ার হোসেন বলেন, জিয়া মোল্যা হত্যা মামলায় দীর্ঘ স্বাক্ষ্য প্রমান শেষে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এই রায় দেন।

এই রায়ে চার্জশীট ভূক্ত ৯জন আসামীর মধ্যে স্বাক্ষ্যপ্রমানের ভিত্তিতে সন্দেহাতিতভাবে এই হত্যাকান্ডের সাথে জড়িত ৩ জন আসামীকে যাবজ্জীবন কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমান, অনাদায়ে ৬ মাসের সাজা প্রদান করেন বিজ্ঞ বিচারক।

দুই জন পলাতক ছাড়া সাজাপ্রাপ্ত আসামীসহ ৭ জন আদালতে উপস্থিত ছিল। ৩ আসামী বাদে বাকীদের খালাস দেয়া হয়। এই মামলার রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্টি প্রকাশ করেন।

Share Now

এই বিভাগের আরও খবর