বগুড়ায় ডিবি পরিচয়ে ছিনতাইকারীর ৭ সদস্য গ্রেফতার

আপডেট: May 29, 2023 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়ার সোনাতলাতে ডিবি পরিচয় দিয়ে ইজিবাইক ছিনতাই কার ৭ সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (২৮ মে) রাতে বগুড়া সদর,সোনাতলা এবং গাইবান্ধার গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ওই সাত ছিনতাইকারীকে গ্রেফতার কার হয়।

এসময় তাদের কাছ থেকে ৩টি ইজিবাইকসহ ছিনতাইয়ের কাজে ব্যবহৃত সিএনজি, রশি,বার্মিজ চাকু ও মরিচের গুঁড়া উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত ওই ছিনতাইকারী চক্রের সাত সদস্য হলেন- মোঃ জাকির হোসেন(২৮), মোঃ আমিনুল ইসলাম(৩২), মোঃ জনি মিয়া(২২),মোঃ সোহেল হোসেন(৩০) মোঃ নাজমুল (২৯),মোঃ,জীবন মিয়া(২৪) ও মোঃ,মহির হোসেন(৩৮)।

সামবার (২৯ মে) সোনাতলা থানার প্রেস ব্রিফিং এ ওসি সৈকত হাসান বলেন, গত শনিবার(২৭ মে) রাত ৯ টার দিকে ইজিবাইক চালক মিলু ফকির (৩৫) গাবতলী উপজেলার নারুয়ামালা বাজার থেকে তার ইজিবাইক নিয়ে রওনা দেয়।

এর আধাঘন্টা পর চালক মিলু সোনাতলার গনিয়ারিকান্দি গ্রামের এক জনৈক্য এক ইটভাটার,কাছে পৌঁছিলে কয়েকজন লোক তার পথরোধ করে।

এ সময় সিএনজি নিয়ে দাঁড়িয়ে থাকা ওই ৪-৫ জন ব্যক্তি নিজেদেরকে ডিবি পুলিশ পরিচয় দেন।এরপর তারা ইজিবাইক আটক করে তল্লাশি শুরু করে এবং ইজিবাইক চালক মিলুকে মারধর করতে থাকে।

এর একপর্যায়ে ছিনতাইকারীদের মধ্যে হতে একজন ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। বাকিরা চালক মিলকে সিএনজিতে উঠায় এবং,তার হাত-পা চোখ-মুখ বেধে ফেলে।

পরে চালাক মিলু ফকিরকে সোনাতলা থানার বুড়ারদহ ব্রীজের পাশে তাকে হাত-পা বাধা অবস্থায় ফেলে রেখে সিএনজি নিয়ে দ্রুত পালিয়ে যায় ছিনতাইকারীরা।

ওসি সৈকত হাসান আরও বলেন,এই ঘটনার পর সোনাতলা থানা পুলিশের একটি চৌকস টিম ছিনতাইকারীদের ধরত অভিযানে নামে।

রোববার (২৮ মে) সারারাত অভিযান পরিচালনা করে বগুড়া সদর, সোনাতলা এবং গাইবান্ধারগোবিন্দগঞ্জ ও ফুলবাড়ি এলাকা থেকে ওই সাত ছিনতাইকারীকে গ্রেফতার করে।

এরপর তাদের দেওয়া তথ্যমতে গাইবান্দার ফুলছড়ি এলাকা মিলু নামের ওই ব্যক্তির ছিনতাই হওয়া ইজিবাইকসহ মোট ৩টি ব্যাটারি চালিত ইজিবাইক উদ্ধার করে পুলিশ।

এছাড়াও ছিনতাই কাজে ব্যবহৃত রশি,তিনটি বার্মিজ চাকু, মরিচের গুঁড়া ও আসামীদের ব্যবহৃত ফোন জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীদের দেওয়া তথ্যের বরাত দিয়ে পুলিশের এই কর্মকর্তা বলেন, প্রাথমিক ভাবে জানা যায় এই ৭ জন ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য।

তারা বগুড়াসহ বিভিন্ন এলাকায় ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে সুকৌশলে ইজিবাইকসহ বিভিন্ন যানবাহন ছিনতাই করতো।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে বগুড়াসহ বিভিন্ন থানায় মাদকসহ একাধিক মামলা রয়েছে বলেও জানান ওসি সৈকত হাসান।

Share Now

এই বিভাগের আরও খবর