ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল খেলবে কোন ৪ দল, জানিয়ে দিলেন গেইল

আপডেট: June 30, 2023 |

দরজায় কড়া নাড়ছে ওয়ানডে বিশ্বকাপ। দীর্ঘ চার বছর পর আবারও শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের মহাযজ্ঞ। ভারতে বসতে যাওয়া টুর্নামেন্টটির ১৩তম আসর পর্দায় উঠতে বাকি আর মাত্র ৯৭ দিন।

এরই মধ্যে টুর্নামেন্টটির চূড়ান্ত সূচি ও ভেন্যু ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

বিশ্বকাপকে সামনে রেখে সমীকরণ মেলাতে শুরু করেছে সাবেক ক্রিকেট কিংবদন্তিরা। করছে নানা ভবিষ্যদ্বাণী। টুর্নামেন্ট জুড়ে সর্বোচ্চ রান সংগ্রাহক, উইকেট শিকারী কে হবে তা নিয়ে যেমন চলছে আলোচনা।

তেমনি সেমিফাইনালিস্টদের নিয়েও দিচ্ছে ভবিষ্যদ্বাণী।
ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও তারকা ব্যাটার ক্রিস গেইল জানিয়েছেন এবারের বিশ্বকাপে সেমিফাইনাল খেলতে পারে কোন চার দল।

বার্তা সংস্থা পিটিআইকে দেয়া এক সাক্ষাৎকারে গেইল জানিয়েছেন, এবার সেমিফাইনাল খেলবে ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

এসময় গেইল বলেন, ‘ভারত-পাকিস্তান যখন মুখোমুখি হয়, বিশেষ করে বিশ্বকাপে; তখন রাজস্ব বহুগুণ বেড়ে যায়। এই একটা ম্যাচই আইসিসির পুরো আয়োজনকে সাফল্যমণ্ডিত করে তুলতে পারে।

সম্প্রচারকারী টিভি চ্যানেলগুলোও অনেক লাভবান হয়। তাই এ ধরনের ম্যাচে পাকিস্তান ও ভারতের খেলোয়াড়দের আরও বেশি টাকা দাবি করা উচিত।’

কোন চার দল সেমিফাইনালে খেলবে, সেই ভবিষ্যদ্বাণীতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে পাঁচটি ওয়ানডে বিশ্বকাপ খেলা গেইল বলেন, ভারত, পাকিস্তান, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সেমিফাইনাল খেলবে।

Share Now

এই বিভাগের আরও খবর