মেক্সিকোতে বাস খাদে, নিহত ২৭

আপডেট: July 6, 2023 |

মেক্সিকোয় পাহাড়ি রাস্তা থেকে যাত্রীবাহী বাস খাদে পড়ে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরও ১৭ জন।

বুধবার দেশটির দক্ষিণাঞ্চলীয় ওক্সাকাতে ভয়াবহ এ দুর্ঘটনা ঘটেছে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

ওক্সাকা প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী জেসুস রোমেরো এক সংবাদ সম্মেলনে মৃতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, দুর্ঘটনায় নিহতদের মধ্যে ১৩ জন পুরুষ, ১৩ জন নারী এবং একটি ছেলে শিশু রয়েছে। দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২১ জন।

তবে ওক্সাকার প্রসিকিউটর বার্নার্ডো রদ্রিগেজ আলামিল্লা এএফপিকে জানান, প্রাথমিকভাবে ২৭ জনের নিহতের খবর পাওয়া গেছে। বাস দুর্ঘটনায় আহত হয়েছে ১৭ জন।

এদিকে, দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। তবে শুরুতে এ দুর্ঘটনার জন্য যান্ত্রিক ত্রুটির কথা জানানো হয় বলে জানান রদ্রিগেজ।

আল জাজিরা তাদের প্রতিবেদনে বলছে, দুর্ঘটনাকবলিত বাসটি মেক্সিকো সিটি থেকে ইয়োসোন্ডুয়া যাওয়ার সময় মাগডালেনা পেনাস্কো শহরের কাছে হাইওয়ে থেকে উল্টে যায়। কর্মকর্তাদের মতে, দুর্ঘটনার শিকার বাসটি প্রায় ২৫ মিটার (৮০ ফুট) গভীর গিরিখাদে পড়ে যায়। আর এতেই হতাহতের ওই ঘটনা ঘটে।

ওক্সাকা স্টেট হাইওয়ে পুলিশ পরিচালক টোরিবিও লোপেজ সানচেজ টুইটারে একটি পোস্টে বলেছেন, সিডিএমএক্স থেকে সান্তিয়াগো ইয়োসোন্ডুয়া মিক্সটেকাগামী একটি বাস মাগডালেনা পেনাস্কো শহরে আজ সকালে মর্মান্তিক দুর্ঘটনার পড়ার পরিপ্রেক্ষিতে ওই এলাকায় চলাচলকারী মোটরচালকদের চরম সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে।

বুধবার (৫ জুলাই) সোশ্যাল মিডিয়ায় ওক্সাকা প্রদেশের গভর্নর সালোমন জারা ক্রুজ লিখেছেন, মাগডালেনা পেনাস্কোতে ঘটে যাওয়া দুর্ঘটনার জন্য আমরা গভীরভাবে দুঃখপ্রকাশ করছি। আমাদের সরকারি কর্মীরা ইতোমধ্যেই উদ্ধার অভিযানে কাজ করছে এবং আহতদের সব ধরনের সহায়তা প্রদান করছে।

সূত্র: এএফপি, আল জাজিরা

Share Now

এই বিভাগের আরও খবর