বাবর আজমের ভূয়সী প্রশংসায় অসি ক্রিকেট তারকারা

আপডেট: September 30, 2023 |

 

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই ধারাবাহিক রান করে যাচ্ছেন বাবর আজম। পাকিস্তানের ২৯ বছর ছুঁই ছুঁই এই তারকা ক্রিকেটার ইতোমধ্যে ৩১টি সেঞ্চুরির সাহায্যে সাড়ে ১২ হাজার রান করেছেন।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ধারাবাহিকতা দেখে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে তুলনা করা শুরু করে দিয়ছেন।

৫ অক্টোবর ভারতে শুরু হবে বিশ্বকাপ। তার আগে পাকিস্তানের অধিনায়কের ভূয়সী প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার তারকা পেসার জশ হ্যাজলউড ও তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশেন।

হ্যাজলউড বলেন, বাবর আজম সম্ভবত অন্য ক্রিকেটারদের থেকে একটু ছোট, সে বিরাট কোহলির পথ অনুসরণ করে দ্রুত এগুচ্ছে। বাবর আজমের রান করা দেখে মনে হচ্ছে কোহলি থেকে কয়েক রান পিছিয়ে রয়েছে, কিন্তু পরিসংখান দেখলে অবিশ্বাস্য লাগে!

অস্ট্রেলিয়ার হয়ে ইতোমধ্যে টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ৪১২ উইকেট শিকার করেছেন হ্যাজলউড। ৩২ বছর বয়সী এই তারকা ক্রিকেটার আরও বলেন, বাবর আজমের মধ্যে সহজাত কিছু গুণ রয়েছে। আমি দেখেছি সে বোলারদের দক্ষতার সাথে মোকাবেলা করতে পারে। সে গ্যাপ খুঁজে বাউন্ডারি হাঁকাতে সক্ষম। সে স্পিনে দুর্দান্ত খেলে, একজন তারকা ব্যাটসম্যান হিসেবে তার সকল বৈশিষ্ট্য রয়েছে।

অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান মার্নাস লাবুশেন বলেছেন, বিরাট কোহলি এবং স্টিভ স্মিথের তুলনায় বাবর আজম কম ম্যাচ খেলেছে। তারপরও বাবরের রান তোলার গতি অসাধারণ। সে বহুমুখী প্রতিভার অধিকার।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলে ২৯১ ইনিংস খেলে ৩১টি সেঞ্চুরি আর ৮৪টি ফিফটির সাহায্যে বাবর আজম ইতোমধ্যে ১২ হাজার ৬৬৬ রান করেছেন।

আইসিসির ওয়নাডে র‌্যাংকিংয়ে বর্তমানে শীর্ষে রয়েছেন বাবর। টি-টোয়েন্টিতে তৃতীয় আর টেস্টে চতুর্থ পজিশনে রয়েছেন পাকিস্তানের এই অধিনায়ক।

Share Now

এই বিভাগের আরও খবর