বাংলাদেশিদের বিনামূল্যে অ্যাপোলো হাসপাতালের হটলাইন নম্বর চালু

আপডেট: October 28, 2023 |

এন্ডোস্কোপিক মেরুদণ্ডের সার্জারি এবং মাথা ও ঘাড়ের দাগহীন অস্ত্রোপচারের জন্য বাংলাদেশিদের বিনামূল্যে পরামর্শ দিতে যৌথ উদ্যোগে হটলাইন নম্বর চালু করেছে কেয়ারট্রিপ ডটকম (Karetrip.Com) ও ব্যাঙ্গালোরের অ্যাপোলো হাসপাতাল। এই হটলাইন নম্বর (+91 96320 57050 ভারত) থেকে হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারের মাধ্যমে বাংলাদেশি রোগীরা অ্যাপোলো হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে বিনামূল্যে পরামর্শ নিতে পারবেন।

এ বিষয়ে বিস্তারিত জানাতে শনিবার (২৮ অক্টোবর) রাজধানী ঢাকার একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোরের সিনিয়র কনসালটেন্ট এবং হেড অ্যান্ড নেক অনকোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সতীশ নায়ার এবং একই হসাপতালের নিউরোসার্জন বিশেষজ্ঞ ডা. শচীন জিআর উপস্থিত ছিলেন। তারা নতুন এই পরিষেবা সম্পর্কে বিস্তারিত তুলে ধরার পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

এ সময় সাংবাদিক ছাড়াও, বিভিন্ন স্বাস্থ্য পেশাজীবী, চিকিৎসক এবং নীতিনির্ধারণী পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, মেরুদণ্ড, মাথা ও ঘাড় সংক্রান্ত চিকিৎসা ও অস্ত্রোপচারের জন্য সঠিক হাসপাতাল, সঠিক চিকিৎসক এবং খরচের বিষয়ে রোগীরা বেশিরভাগ ক্ষেত্রেই বিভ্রান্তিতে থাকেন। তাদের এই সমস্ত বিষয়ে সঠিক নির্দেশনা ও তথ্য প্রদোনের লক্ষ্যে এই হটললাইন নম্বর চালু করা হয়েছে। এর মাধ্যমে বাংলাদেশে বসেই রোগীরা বিন্যামূল্যে অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোরের বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর রোগীদের সর্বোচ্চ সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ডা. সতীশ নায়ার এবং ডা. শচীন জিআর এর সরাসরি তত্ত্ববধানে প্রতিটি রোগীর জন্য সেখানে বিশ্বমানের চিকিৎসা নিশ্চিত করা হয়। এছাড়া বিশ্বের শীর্ষস্থানীয় মেডিকেল বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল থেকে প্রশিক্ষিত বিশেষজ্ঞরা এই হাসাপাতালে সেবা দিয়ে থাকেন।

সংবাদ সম্মেলনে ২৫ বছরেরও বেশি অভিজ্ঞতাসম্পন্ন অধ্যাপক ডা. সতীশ নায়ার মেরুদণ্ড, মাথা ও ঘাড়ের চিকিৎসায় বৈপ্লবিক অগ্রগতির কথা উল্লেখ করেন এবং অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর থেকে চিকিৎসা নিয়ে বিভিন্ন দেশের রোগীদের সুস্থ জীবনে ফেরার গল্প তুলে ধরেন।

স্বনামধন্য নিউরোসার্জন ড. শচীন জিআর মাথা ও মেরদণ্ডের যত্নের গুরুত্ব তুলে ধরেন। মস্তিষ্কের টিউমার, স্কোলিওসিস এবং পিঠের ব্যথায় ভুগছেন এমন রোগীদের চিৎিসার মাধ্যমে স্বাভাবিক জীবনে ফেরার আশ্বাস দেন তিনি। কোমর ব্যথায় আক্রান্ত সব রোগীর অস্ত্রোপচারের প্রয়োজন হয় না উল্লেখ করে তিনি জানান, অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়ার আগে অ্যাপলো হাসপাতোলের বিশেষজ্ঞরা আন্তরিকতার সঙ্গে রোগীকে নিখুঁতভাবে পরীক্ষা-নিরীক্ষা করেন।

উল্লেখ্য, অ্যাপোলো হাসপাতাল, ব্যাঙ্গালোর একটি ফ্ল্যাগশিপ কোয়াটারনারি কেয়ার হাসপাতাল, যেটি টানা ছয়বার জয়ন্টে কমিশন ইন্টারন্যাশনালের স্বীকৃতি লাভ করেছে। ৭০০ শয্যার হাসপাতালটিতে ভারতের বিভিন্ন রাজ্যের পাশাপাশি ১২১টিরও বেশি দেশের রোগীরা সেবা নিয়ে থাকেন। অন্যদিকে, কেয়ারট্রিপ ডটকম একটি বৈশ্বিক স্বাস্থসেবা সংক্রান্ত ভ্রমণ পরিষেবা প্রধানকারী সংস্থা। যারা বিশ্বের বিভিন্ন দেশে কম খরচে সর্বোচ্চ সেবা গ্রহণে সহযোগিতা করে।

Share Now

এই বিভাগের আরও খবর