ডিবিপ্রধান হারুন অর রশীদের সঙ্গে লুবাবা

আপডেট: November 16, 2023 |

বেশ কিছুদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সমালোচনার শিকার হচ্ছে শিশুশিল্পী সিমরিন লুবাবা। এতে সে মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে এসব কথা উল্লেখ করে লুবাবার মা জাহিদা ইসলাম জানিয়েছিলেন, আইনি পদক্ষেপ নেবেন তারা। এবার ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদের সঙ্গে দেখা করতে গিয়েছেন লুবাবা।

গতকাল বুধবার লুবাবার ফেসবুক অ্যাকাউন্টে ডিবিপ্রধান হারুন অর রশীদের সঙ্গে তার কয়েকটি ছবি দেখা যায়। ছবিগুলোতে ডিবি প্রধানের সঙ্গে দেখা গেছে লুবাবাকে এবং সঙ্গে ছিলেন তার মা জাহিদা ইসলাম। ধারণা করা হচ্ছে, আইনি পদক্ষেপ নিতেই সেখানে গিয়েছেন তারা।
তবে লুবাবার মা ডিবি কার্যালয়ে যাওয়া প্রসঙ্গে বলেন, ‘কয়েক দিন আগে থেকেই ভাবছিলাম ডিবি কার্যালয়ে যাব।

তেমন কিছু না, এমনিতেই গিয়েছিলাম ডিবি প্রধানের সঙ্গে দেখা করতে। গতকাল আমিই লুবাবার আইডিতে ছবিগুলো পোস্ট করি। কোনো নির্দিষ্ট কারণ নিয়ে যাইনি, এমনই গিয়েছি।’
আইনি পদক্ষেপ নিয়েছেন কি না এ প্রসঙ্গে জাহিদা ইসলাম বলেন, ‘এখনো কোনো আইনি পদক্ষেপ নিইনি।

আসলে সব কিছু নিয়েই তো নিউজ হয়ে যাচ্ছে, তাই কিছু বলতে চাচ্ছি না, দেখা যাক কী হয়।’

লুবাবার মা আরো বলেন, ‘লুবাবা একটা বাচ্চা মেয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমের মানুষ এমন অপব্যবহার করছে। তাকে নিয়ে নানা ধরনের কথাবার্তা, ওর নামে ফেক আইডি খোলা হচ্ছে, লুবাবার টিকটক অ্যাকাউন্ট নেই। অথচ ওর নামে আইডি খুলে টিকটক করছে অনেকে।

আর এসব ফেক আইডি দিয়ে মানুষকে বিভ্রান্ত ও প্রতারণা করা হচ্ছে। লুবাবা এখন আর মিডিয়ার সামনে আসতে চায় না। এসব নিয়েই কথা বলতে যাওয়া। তবে এখনো কোনো পদক্ষেপ নিইনি আমরা।’
প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা। দাদার অনুপ্রেরণায় খুব অল্প বয়সেই ক্যামেরার সামনে দাঁড়িয়েছে। এরপর শিশুশিল্পী হিসেবে ব্যাপক পরিচিতি পেয়েছে। নিয়মিত কাজ করেছে বিজ্ঞাপনেও। বর্তমানে একটি ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্রী লুবাবা। কেজিতে পড়ার সময় প্রথম শিশুশিল্পী হিসেবে বিজ্ঞাপনের মডেল হয় সে। এরপর বিভিন্ন নাটক, শর্টফিল্মেও কাজ করেছে।

Share Now

এই বিভাগের আরও খবর