২১ রানে নিউজিল্যান্ডের কাছে পরাজিত পাকিস্তান

আপডেট: January 14, 2024 |

 

হারের বৃত্তে ঘুরপাক খাচ্ছে পাকিস্তান। নিউজিল্যান্ডেও টানা হেরে যাচ্ছে তারা। দ্বিতীয় টি-টোয়েন্টিতেও সফরকারীদের হারের তেতো স্বাদ দিয়েছে কিউইরা। হ্যামিল্টনের ম্যাচে পাকিস্তানের হার ২১ রানে।

প্রথম ম্যাচে তাদের ৪৬ রানে হারিয়েছিল কিউইরা। এ জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল নিউজিল্যান্ড।
এ জয়ের মাঝেও কিউইদের অস্বস্তি অধিনায়ক কেন উইলিয়ামসের চোট। ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছেড়ে যান তিনি।

সিরিজের বাকী ম্যাচ গুলোতে উইলিয়ামসনের খেলা নিয়েও তৈরি হয়েছে ঘোর সংশয়!
প্রথমে ব্যাট করে ফিন অ্যালেনের হাফসেঞ্চুরিতে ৮ উইকেটে ১৯৪ রান করে নিউজিল্যান্ড। ৫টি ছক্কা এবং ৭টি চারে ৪১ বলে ৭৪ রানের বিস্ফোরক ইনিংস খেলেন অ্যালেন। পাকিস্তানের হয়ে ৩৮ রানে ৩ উইকেট নেন হারিস রউফ।

রান তাড়ায় ১০ রানের মধ্যে দুই ওপেনার সাইম আইয়ুব এবং মোহাম্মদ রিজ্ওয়ান আউটে শুরুটা একেবারে যাচ্ছে তাই হয় পাকিস্তানের।

তবে সাবেক অধিনায়ক বাবর আজম ও ফখর জামানের ঝোড়ো ব্যাটিং দারুণভাবে ম্যাচেও ফেরে সফরকারীরা। শুরুর ধাক্কা সামলে দলকে জয়ের রাস্তাও তৈরি করে দিয়েছিলেন তারা।
হাফসেঞ্চুরি করেছেন বাবর ও ফখর দুজনই। ৫টি ছক্কায় ২৫ বলে ৫০ রানের টর্নেডো ইনিংস খেলে আউট হন ফখর। তাঁর আউটের পর ইফতিখার আহমেদ ও আজম খান্ও তিন রানের ব্যবধানে আউট হলে আবার চাপে পড়ে পাকিস্তান।

১০৮ রানে তারা হারায় পঞ্চম উইকেট। ৯ রান করে ইশ সোধির শিকার হন আমের জামাল।
দলীয় স্কোর দেড়শ পেরোনোর পর আউট হন বাবর আজম। ৪৩ বলে তিনি করেছেন ৬৬ রান। ১৩ বলে ২২ রানের ছোট্ট ক্যামিও অধিনায়ক শাহীন শাহ আফ্রিদির। কিন্তু এই তিন জন ছাড়া বলার মতো কিছু অবদান রাখতে পারেননি আর কোনো ব্যাটার। সম্ভাবনা জাগিয়েও তাই হারের তেতো স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পাকিস্তানকে। ১৯.৩ ওভারে ১৭৩ রানে অলআউট হয় সফরকারীরা। অ্যাডাম মিলনে নেন ৪ উইকেট। ক্রিকইনফো

Share Now

এই বিভাগের আরও খবর