মুক্তি পেল ঊর্মীর স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র “নি:শ্বাস”

আপডেট: February 2, 2024 |

বাংলাদেশের ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল ঊর্মী আহমেদ নিয়মিত ভাবে ওয়েব সিরিজ,নাটক ও টেলিফিল্ম ও স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। এতে ভক্তদের প্রশংসা কুড়াচ্ছেন বেশ।

সবশেষ মুক্তি পেয়েছে ঊর্মী আহমদের অভিনীত স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র ” নি:শ্বাস “। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি । চলচ্চিত্রটি বর্তমান সময়ের বাস্তব সামাজিক ঘটনার অবলম্বনে নির্মিত হয়েছে।

১ ফেব্রুয়ারী বৃহস্পতিবার বিকেলে ‘নি:শ্বাস’ (The last breath)” মুক্তি দেওয়া হয় DREAM ENTERTAINMENT ইউটিউব চ্যানেল ।  এতে ঊর্মী আহমেদের পাশাপাশি অভিনয় করেছেন ,এস.স্বপ্ন,পুলাক, সারোয়ার মাহিন, রুদ্র ও নিপা। নি:শ্বাস (The last breath)” নাটকটি পরিচালনা ও প্রযোজনা করেছেন এস.স্বপ্ন ।

নাটক ঢাকার বনশ্রী একটি হাউসে ও বিভিন্ন লোকেশনে নাটকটি চিত্রায়ন করা হয়। এতে চিত্রগ্রাহক ছিলেন জুয়েল মাহমুদ।

ঊর্মী আহমেদ বহুল আলোচিত ওয়েব সিরিজ “ফ্রাইডে” একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেন ও প্রসংশিত হন। এছাড়াও বেশ কিছু ওয়েব সিরিজ অভিনয় করেন।

স্মার্ট বাংলাদেশ, UNICEF এই দুইটি বিজ্ঞাপন চিত্রে ঊর্মী আহমেদ কাজ করে প্রসংশিত হন। এছাড়াও বিভিন্ন বিঞ্জাপন অভিনয় করেছেন।

ঊর্মী আহমেদ বিভিন্ন পন্য ব্র্যান্ড ও পোশাক ব্র্যান্ড হয়ে ফটোসূটে নিয়মিতভাবে কাজ করছেন।

বাংলাদেশ টেলিভিশন এর বিশেষ দিবসের নাটকে নিয়মিত ভাবে দেখা যায়। নজরুল ইসলামের বিশেষ নাটক “মেঘ বালিকা” ও বিজয় দিবস ও স্বাধীনতা দিবস উপলক্ষে নির্মিত নাটকে “মুক্তি “অভিনয় করেছেন।
বিভিন্ন বেসরকারী টেলিভিশন ধারাবাহিক ও একক নাটকে নিয়মিত অভিনয় করছেন।তার অভিনীত নাটকের সংখ্যা অসংখ্য।

ঊর্মী আহমেদ মিউজিক ভিডিও মিউজিক্যাল ফিল্ম মডেল হিসেবে কাজ করছেন ২০ টির অধিক গানে।কাজ করছেন প্রায় সকল জনপ্রিয় সংগীতশিল্পী ও মডেলদের মিউজিক ভিডিওতে।

নাটকের দল “এথিক থিয়েটার” মঞ্চ নাটক ও পথ নাটকে নিয়মিত অভিনয় করেন। ফেব্রুয়ারী পথনাট্য উৎসব “এথিক থিয়েটার” নাটকে অভিনয় করেছেন ঊর্মী আহমেদ । ছোট পর্দার পাশাপাশি মঞ্চেও কাজ করতে দেখবেন ঊর্মী আহমেদ কে। তিনি ছোট পর্দার পাশাপাশি মঞ্চে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।

ঊর্মী আহমেদ নতুন নাটক “নি:শব্দ” সম্পর্কে বলেন, নাটকটি একটি বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত।এই নাটকটি সমাজের অবক্ষয় রোধে শিক্ষনীয়। এতে যুবসমাজ ধ্বংসের মুখে কিভাবে পতিত হন তা দেখানো হয়েছে।

তিনি আরো বলেন,এই নাটকটি বিশেষত্ব হচ্ছে কোন মেকআপ ও লাইট ব্যবহার করা হয় নাই।একে বারে ন্যাচারাল লূক ও দৃশ্য ধারণ করা হয়েছে।এটা আমার জীবনের প্রথম কাজ, যেখানে কোন মেকআপ নেই, এতে একটু ভয় লাগছে, তবে কাজ শেষ আনন্দ পেয়েছি।

ঊর্মী আহমেদ তার পরিকল্পনা সম্পর্কে বলেন , অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠার জন্য দীর্ঘ দিন বছর যাবত কাজ করে যাচ্ছি।মঞ্চ নাটক আমার ভালোবাসা জায়গা এর মাধ্যমে সরাসরি দর্শকদের অনুভূতি পাওয়া যায়। আগামীতে টেলিভিশন চ্যানেলের নাটকের পাশাপাশি মঞ্চ নাটকে নিয়মিত ভাবে কাজ করে যেতে চাই। বিনোদনের সকাল মাধ্যমে একজন অভিনেত্রী হিসেবে সবার উপস্থিতি জন্য নিরলস পরিশ্রম করে প্রতিষ্ঠা পেতে চান। এজন্য দর্শক ও নির্মাতাদের ধন্যবাদ জানাবো তাঁর আমাকে পছন্দ ও সুযোগ দেয়ার জন্য। আগামীতে আরো নতুন কাজ উপহার দেয়ার আশাব্যাক্ত করেন।

Share Now

এই বিভাগের আরও খবর