বগুড়ায় প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, আটক ১৯

আপডেট: February 2, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধিঃ বগুড়ায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি করার অভিযোগে বিভিন্ন কেন্দ্র থেকে মোট ১৯ জনকে আটক করা হয়েছে

শুক্রবার (০২ জানুয়ারি) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালে বগুড়া জেলা বিভিন্ন পরীক্ষা কেন্দ্র থেকে মোবাইল ও ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারসহ নানসভাবে অসদুপায় অবলম্বন করায় তাদেরকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

জানা গেছে, আটককৃতদের মধ্যে এপিবিএন পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে ১ জন,সরকারি আজিজুল হক কলেজ কেন্দ্র থেকে ৪ জন,বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে ৩ জন, বগুড়া সিটি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে ৩ জন,পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ কেন্দ্র থেকে ১ জন, বগুড়া টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট কেন্দ্র থেকে ১ জন, সরকারি মজিবুর রহমান মহিলা কলেজ থেকে ১জন,বগুড়া সরকারি কলেজ থেকে ১ জন এবং বগুড়া পলিটেকনিক্যাল ইনস্টিটিউট থেকে ৪ জনসহ মোট ১৯ জন।

আটককৃতদের মধ্যে তিন জনের নাম পরিচয় পাওয়া গেছে। তারা হলেন-১, আনোয়ার হোসেন(২৮) পিতা মৃত- আকবর আলী,সাং শাজাপুর থানা- শাজাহানপুর,২, আসাদুজ্জামান পিতা-আকবর আলী সাং জোরগাছা,থানা-সোনাতলা, ৩,জাকিরুর ইসলাম(৩০) পিতা মোঃ আছিম আলী, সাং কুড়াহার থানা- দুপচাঁচিয়া।

আটককৃত তিন জনেই বগুড়ার। পরীক্ষার্থীরা মোবাইল ও কানে ছোট ডিভাইস ব্যবহার করে পরীক্ষা দেওয়ার সময় তাদের আচার-আচরণ সন্দেহ জনক হওয়ায় কক্ষ পরিদর্শক বিয়াম মডেল স্কুলের শিক্ষক মোঃ আবু সুফিয়ান তাদেরকে কর্তব্যরত এডিসি শিক্ষা ও আইসিটি সাহেবের উপস্থিতিতে ওই তিন জনের দেহ তল্লাশি করেন।

এসময় ১ ও ২ নং প্রার্থীর কানে ও হাতে ডিভাইস এবং ৩ নং প্রার্থীর হাতে পরিহিত পোশাকের ভিতর মোবাইল পসওয়ায় তাদেরকে এডিসির নির্দেশে আটক করেছে পুলিশ।

বগুড়া সদর থানর ইন্সেপেক্টর শাহিনুজ্জামান জানান,মামলা যেহেতু হয়নি তাই সবার নাম পরিচয় এখনও জানা যায়নি। তবে মামলা রেকর্ড এর পর বাকিদের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) শাহিনুজ্জামান জানান, যেহেতু এখনো মামলা হয়নি,তাই সবার নাম পরিচয় এখনও জানা যায়নি। তবে মামলা রেকর্ড এর পর তাদের ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

Share Now

এই বিভাগের আরও খবর