ফরিদপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালন

আপডেট: February 7, 2024 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ‘বাংলা ইশারা ভাষা প্রসার করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ প্রতিপাদ্যে ফরিদপুরে নানা আয়োজনে ফরিদপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালন করা হয়েছে।

জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে আজ বুধবার সকাল দশটায় একটি শোভাযাত্রা বের করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক এ এস এম আলী আহসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার পিএএ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক নুরুল হুদা, জেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ সাইদুল রহমান মৃধা, এসডিসির পরিচালক মোহাম্মদ আশরাফুল ইসলাম, জেলা বাক প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কাওসার, জেলা মুসলিম মিশনের সাধারণ সম্পাদক প্রফেসর এম এ সামাদ সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের আলোচনা সভায় বক্তারা বলেন বাক প্রতিবন্ধীদের রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা দেওয়ার জন্য সরকার বদ্ধপরিকর। বাক প্রতিবন্ধীদের ইশারায় যা বুঝাতে চায় তা যেন সাধারণ মানুষও বুঝতে পারে বা অনুধাবন করতে পারে সেদিকেও গুরুত্ব দেবার জন্য ‌ সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।

Share Now

এই বিভাগের আরও খবর