জয়পুরহাট হত্যা মামলায় ১৭ জনের যাবজ্জীবন

আপডেট: February 7, 2024 |

জয়পুরহাট প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার আয়মা রসুলপুর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে আবু সালেহ মোহাম্মদকে হত্যার দায়ে ১৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মো. আব্বাস আলী এ রায় দেন। এ মামলার অপর পাঁচ আসামিকে খালাস দিয়েছে আদালত।

বিষয়টি নিশ্চিত করেছেন জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) নৃপেন্দ্রনাথ মন্ডল।

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- আরিফুল প্রাং, আবু নাসের প্রাং, ডা. মো. শাহজাহান আলী, হাদিউজ্জামান প্রাং, আশরাফ আলী, মোহাম্মদ আলী ওরফে লাল মোহাম্মদ, মোহাম্মদ আলী প্রাং, জহির প্রাং, শামছুল আলম, সায়েম উদ্দিন, ওবাইদুল প্রাং, সইম প্রাং, রহিম প্রাং, আবু সাঈদ, আবু বক্কর, বানু বেগম ও সাহেনা বেগম।

এদের মধ্যে আশরাফ আলী ও আবু সাঈদকে পলাতক দেখানো হয়েছে। তারা সকলেই পাঁচবিবি উপজেলার আয়মারসুলপুর, চকপাড়া ও রাঘবপুর এলাকার বাসিন্দা।

আর খালাসপ্রাপ্তরা হলেন- অমিছা বেগম, শহিদুল ইসলাম, বেলছি বেগম, হাফেজা ফকির ও সাবদুল ফকির।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ৫ ফেব্রুয়ারি অগভীর নলকূপের মালামাল নিয়ে বাড়ি ফিরছিলেন সালেহ মোহাম্মদ।পথে ওই গ্রামেরই বাসিন্দা আরিফুল ইসলামসহ বেশ কয়েকজন জমি নিয়ে বিরোধের জেরে তাকে একটি গাছের সঙ্গে বেঁধে মাথায় আঘাত করে হত্যা করেন।

এ ঘটনায় ওই দিনই তার ছোট ভাই আজিজুল হক বাদী হয়ে ১৯ জনের নামে মামলা করেন। পরে তদন্তকারী কর্মকর্তা আরও তিনজনকে মামলায় যুক্ত করেন। মামলা চলাকালে এক আসামি মারা যান।

দীর্ঘ শুনানি শেষে দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আব্বাস উদ্দিন বুধবার এ রায় দেন।
এবং প্রত্যেককে ১০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত ।

Share Now

এই বিভাগের আরও খবর