প্রেমিকাকে হত্যার দায়ে ফুটবলার জিওভান্নির যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট: February 14, 2024 |

 

ক্রীড়াঙ্গনে প্রায় দাম্পত্য কলহের ঘটনা প্রায় ঘটে। যার জের ধরে খুন-জখম পর্যন্ত হয়ে যায়। এবার সাবেক প্রেমিকাকে হত্যার দায়ে যাবজ্জীবন কারাদণ্ড পেয়েছেন ইতালির সাবেক ফুটবলার জিওভান্নি পাদোভানি। ২৮ বছর বয়সী সাবেক এই সেন্টারব্যাক ইতালির চতুর্থ বিভাগের দল সানকাতালদেসের খেলোয়াড় ছিলেন।

এই ঘটনার রায় দিয়েছে বোলোনিয়া আদালতের বিচারক দমেনিক্কিও পাসকুয়ারেল্লিও। এই রায়ে পাদোভানির জ্বালাতন করা, নাশকতামূলক ব্যবহার এবং পরিকল্পনা করে আক্রমণ আমলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন আদালত। জানা গেছে, প্রায় এক বছরের মতো সম্পর্ক ছিল দুজনের মধ্যে।

ইতালিয়ান সংবাদমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, ২০২২ সালের আগস্টে ইতালির উত্তরাঞ্চলের শহর বোলোনিয়ায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। যদিও এই ঘটনার সময় পাদোভানি স্বাভাবিক ছিলেন না বলে দাবি করেছেন। এজন্য আদালতে ক্ষমাও চেয়েছেন এই ফুটবলার।

পাদোভানি বলেন,‘যদি আপনি মনে করেন, আলেসান্দ্রার (তার প্রেমিকা) মতো সুন্দরী ও বুদ্ধিমতী কোনো নারীকে খুন করাটা আমার জন্য স্বাভাবিক ব্যাপার, তাহলে যাবজ্জীবন সাজাই আমার প্রাপ্য। এর পিছনে বিপর্যস্ত থাকাও একটি কারণ। আমি যেটা করেছি, সেটা ভয়াবহ ও ক্ষমার অযোগ্য।’

মেইল অনলাইনের দাবি, ৫৬ বছর বয়সী আলেসান্দ্রা মাত্তেউজ্জি পাদোভানিকে জ্বালাতন করছেন, এমন অভিযোগ তুলে তাকে খুন করেন পাদোভানি। ঘটনার দিন নিজের বোন স্টেফানিয়ার সঙ্গে ফোনে কথা বলছিলেন আলেসান্দ্রা। এ সময় পাদোভানি প্রথমে হাতুড়ি ও বেসবল ব্যাট দিয়ে পিটিয়ে আলেসান্দ্রাকে হত্যা করেন। এমনটাই বলেছেন আলেসান্দ্রোর বোন।

 

Share Now

এই বিভাগের আরও খবর