রাণীশংকৈলে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

আপডেট: February 28, 2024 |

জাহাঙ্গীর আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি: “স্মার্ট হবে স্হানিয় সরকার, নিশ্চিত করবে সেবার অধিকার ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোস্তাফিজুর রহমান।

সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকৌশলী আনিসুর রহমান। এসময় চেয়ারম্যান আতিকুর রহমান বকুল,সমাজসেবা কর্মকর্তা আব্দুর রহিম,প্রেসক্লাব সভাপতি মোবারক আলী, প্রকৌশলী দপ্তরের হিসাব রক্ষক কামরুজ্জামান কামু ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, জাতীয় স্থানীয় সরকার দিবস পালনের মাধ্যমে ইউনিয়ন পর্যায়ে জনগণের জন্যে প্রায় দুই শতাধিক সেবামূলক কার্যক্রম গতিশীল হবে এবং সেবা প্রদানের পদ্ধতি সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি পাবে, সেবার পরিধিতে গতি সঞ্চার হবে, স্থানীয় সরকার ব্যবস্থায় দলগত প্রচেষ্টা আরও জোরদার হবে।

বক্তারা সেবা প্রদানের মাধ্যমে সরকারি দপ্তরগুলোর সাথে জনগনের সম্পৃক্ততা সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

Share Now

এই বিভাগের আরও খবর