গাজীপুরে চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবসায়ীদের মানববন্ধন

আপডেট: March 1, 2024 |

গাজীপুর প্রতিনিধি: গাজীপুর মহানগরীর বাংলাবাজার এলাকায় চাঁদাবাজদের বিরুদ্ধে মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ি ও এলাকাবাসী।

শুক্রবার বিকেলে বাংলাবাজার এলাকায় ভাওয়াল মির্জাপুর—রাজেন্দ্রপুর সড়কের পাশে প্রায় ঘন্টাব্যাপী ওই মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানবন্ধনশেষে স্থানীয় ক্ষুদ্র ব্যবসায়ি শহীদুল ইসলাম সাংবাদিক জানান, আমি সড়কের পাশে খোলাস্থানে বসে তৈরি পোশাক কারখানার বিভিন্ন পণ্য বিক্রি করি।

স্থানীয় কয়েক চিহ্নত চাঁদাবাজ ও তাদের লোকজন প্রতিদিন সন্ধ্যার পরে স্থানীয় ব্যবসীদের কাছ চাঁদা তুলে নেয়।

চাঁদা না দিলে তারা আমাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়ার হুমকি দেয়। তারা আমাদের বিভিন্ন হুমকি দিয়ে চাঁদা দিতে বাধ্য করে।

অপর ব্যবসায়ি মো. সাদ্দাম মিয়া বলেন, বাংলাবাজার বিস্কুট কারখানার সামনে রাস্তার পাশে বসে গেঞ্জি বিক্রির ব্যবসা করে সংসার চালাই।

স্থানীয় রাশেদ আহম্মেদ মেনন, সোহেলসহ তাদের লোকজন ব্যবসা করতে হলে প্রতিদিন চাঁদা দাবি করেন।

এখানে রাস্তার পাশে বসে ব্যবসার জন্য প্রশাসনকে ম্যানেজ করার কথা বলে তারা ব্যবসয়ীদের কাছ থেকে প্রতিদিন ১০০টাকা থেকে ৪০০টাকা আদায় করে নেয়।

প্রতিবাদ করলে তারা আমাদের প্রাণনাশের হুমকি দেয়, দোকান—পাট তুলে দেয়। এসব ঘটনা স্থানীয় কাউন্সিলর ও গণ্যমান্য ব্যাক্তিদের জানালেও কোন প্রতিকার পাইনি।

পরে গরীব ও অসহায় ব্যবসায়িরা ওইসব চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গাজীপুর সদর থানা পুলিশকে জানানো হয়েছে। এ ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ ব্যাপারে অভিযুক্ত রাশেদ আহমেদ মেনন জানান, কোন প্রকার চাঁদাবাজির সঙ্গে তিনি বা তার কোন লোকজন জড়িত নন। তার বিরুদ্ধে আনিত চাঁদাবাজির অভিযোগ তিনি অস্বীকার করেছেন।

সংরক্ষিত আসনের স্থানীয় কাউন্সিলর আফসানা আক্তার জানান, এ বিষয়ে স্থানীয় ব্যবসায়িদের পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। এ ব্যাপরে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আশ্বাস দেন তিনি।

এ ব্যাপারে গাজীপুর মেট্রোপলিটন সদর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রাফিউল করিম জানান, বিষয়টি অন্যের মাধ্যমে শুনেছি। এ ব্যাপারে ব্যবসায়িরা লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর