আটপাড়া উপজেলায় সংবাদিককে মারধর 

আপডেট: March 1, 2024 |

আলী আজগর (পনির) নেত্রকোনা প্রতিনিধি: আটপাড়া উপজেলা স্বরমুশিয়া ইউনিয়নের যাদবপুর গ্রামে থেকে নেত্রকোনা যাওয়ার রাস্তা দুই পাশে থাকা ঝরে পড়া সরকারি গাছ কেটে নিয়ে যাওয়ার সময় সংবাদ সংগ্রহে করতে গিয়ে মারধর ও লাঞ্ছিত শিকার হয়েছেন দৈনিক আলোকিত প্রতিদিন নেত্রকোনা জেলা প্রতিনিধি সাংবাদিক তানজিলা শাহা রুবি।

এ ঘটনাটি ঘটেছে আটপাড়া উপজেলা স্বরমুশিয়া ইউনিয়নের যাদবপুর গ্রামে। আনুমানিক সকাল ১১ টার দিকে এ ঘটনাটি ঘটে

সোনা মিয়ার ছেলে জুলহাস মিয়া এবং তার সহযোগী হারেস আলীর ছেলে, রমজান আলী।

সরকারি গাছ কাটার সময় সাংবাদিক তানজিলা শাহা রবি ভিডিও ফুটেজ এবং ক্যামেরাবন্দি করায় তার মোবাইল ক্যামেরা নিয়ে ভেঙে ফেলে এবং তাকে মারধর ও লাঞ্ছিত করে।

এ ঘটনাটি ঘটিয়েছে উপজেলা স্বরমুশিয়া ইউনিয়নের যাদবপুর গ্রামের সোনামিয়ার ছেলে জুলহাস (৩০) এবং নেত্রকোনা সদর উপজেলা আমতলা ইউনিয়নের দুগিয়া গ্রামের হারেছ মিয়া ছেলে রমজান আলী( ২৮)।

ভুক্তভোগী সাংবাদিক তানজিলা শাহা রুবি জানান, সরকারি গাছ কেটে নেওয়ার সময় তাদেরকে জিজ্ঞাসা করা হয়েছে, বনবিভাগের অনুমতি নিয়ে কি গাছ কাটতেছেন কিনা।

এ কথা জিজ্ঞাসা করায় অতর্কিতভাবে আমার উপরে ঝাঁপিয়ে পড়ে আমাকে মারধর এবং আমার মোবাইল ক্যামেরা নিয়ে রাস্তা ঢিল মেরে ভেঙে ফেলে , এবং আমাকে গালাগালি শুরু করে জুলহাস এবং রমজান আলী নামের দুই ব্যক্তি।

পরে আশ পাশের লোকজন এসে আমাকে তাদের হাত থেকে বাঁচায়ে নিয়ে আসেন নয়তো আমাকে প্রাণে মেরে ফেলত তারা দুজন।

পরবর্তীতে সংবাদ পেয়ে অন্য সংবাদকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে নিয়ে এসে নেত্রকোনা সদর হাসপাতালে ভর্তি করেন।

বর্তমানে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন সাংবাদিক তানজিলা শাহা রুবি।

এ ঘটনা অভিযুক্তদের মোবাইল ফোনে কল দিলে কল রিসিভ না করায় তাদের বক্তব্য দেওয়া সম্ভব হয়নি।

এ ঘটনায় ভুক্তভোগী সাংবাদিক সুস্থ হওয়ার পর তাদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হবে বলে জানা যায়।

এ ঘটনা স্বরমুশিয়া ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আব্দুস সাত্তার তিনি জানান, সরকারি সম্পদ অবৈধভাবে কেটে নেওয়ায় সাংবাদিক ভিডিও ফুটেজ ধারণ করলে মহিলা সাংবাদিক কে মারধর ও লাঞ্চিত করায় বিষয়টা দুঃখজনক।

যারা এই ঘটনাটি ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া ব্যবস্থা গ্রহণ করা হোক।

এ বিষয়ে আটপাড়া থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ তাওহীদুর রহমান তিনি জানান, এ ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে ।

ভুক্তভোগী সাংবাদিকের পক্ষে লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

Share Now

এই বিভাগের আরও খবর