দগ্ধদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন: স্বাস্থ্যমন্ত্রী

আপডেট: March 2, 2024 |

রাজধানীর বেইলি রোডে আগুনের ঘটনায় দগ্ধদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

আজ শনিবার (২ মার্চ) শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসায় গঠিত ১৭ সদস্যের মেডিকেল বোর্ডের প্রধান হিসেবে তিনি নিজে রয়েছেন।

তিনি বলেন, দগ্ধ ১১ জন রোগীর মধ্যে ৬ জনকে ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে, বাকি ৫ জন থাকবে। চিকিৎসাধীন এই ৫ জনের অবস্থা শঙ্কাজনক বলেও জানান স্বাস্থ্যমন্ত্রী।

তিনি আরও বলেন, এই ৫ জনের বিষয়ে আরও পর্যালোচনা করে কয়েক দিন পর সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে, বেইলি রোডে আগুনের ঘটনায় এখন পর্যন্ত নিহত ৪৩ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। শনিবার একই পরিবারের ৩ জনের মরদেহ তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। জেলা প্রশাসন বলছে, শনাক্ত না হওয়া বাকি ৩ জনের মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিললে তাদের স্বজনদের কাছে হন্তান্তর করা হবে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত পৌনে ১০টার দিকে রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪৬ জন মারা গেছেন।

Share Now

এই বিভাগের আরও খবর