মোরেলগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

আপডেট: March 8, 2024 |

এনায়েত করিম রাজিব, বাগেরহাট প্রতিনিধিঃ “নারীর সমঅধিকার,সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাগেরহাটের মোরেলগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ উদযাপন উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৮ মার্চ) সকাল ১০ টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালী বের হয়ে বি়ভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা সভা কক্ষে আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম তারেক সুলতান এর সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল হাই’র সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড.শাহ-ই আলম বাচ্চু।

অন্যান্যদের মধ্যে উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী খান,উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শাহাবুদ্দিন তালুকদার,সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আজমিন নাহার,একাডেমিক সুপারভাইজার বাকি বিল্লাহ যুবলীগ নেতা রাসেল হাওলাদার, পৌর প্রেস ক্লাব সাধারণ সম্পাদক এনায়েত করিম রাজিব, সহ-সভাপতি সাইফুজ্জামান রিপন প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারীরা এখন অনেক সচেতন। নারীরা এগিয়ে যাচ্ছে সর্বক্ষেত্রে।

ঘরে বসে থেকে নির্যাতিত , অবহেলিত না হয়ে নিজেরা সচেতন হয়ে নারী পুরুষ বৈষম্যকে দূর করে একসাথে কাজ করার পাশপাশি নারীদের সম্মান ও শ্রদ্ধায় সকলকে আহ্ববান জানান।

এ বিষয়ে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। যৌতুক, বাল্যবিয়ে, নারী নির্যাতন প্রতিরোধ, ইভ-টিজিং এর বিরুদ্ধেও এগিয়ে আসতে হবে।

Share Now

এই বিভাগের আরও খবর