বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ শুরু , ফিল্ডিংয়ে বাংলাদেশ

আপডেট: March 13, 2024 |

 

টস জিতে ব্যাটিং করতে নেমে দুর্দান্ত শুরু করেছে শ্রীলঙ্কা। পাওয়ার প্লে’র শেষ ওভার পর্যন্ত দলটির দুই ওপেনার দারুণ খেলতে থাকেন। দশম ওভারের পঞ্চম বলে আভিস্কাকে ফেরান তানজীম হাসান সাকিব। বল ব্যাটের কানায় লেগে যায় উইকেটের পেছনে। ৩৩ বলে ৩৩ রান করেন এই ব্যাটার। তার আউটে ভাঙে ৭১ রানের ওপেনিং জুটি। ক্রিজে নিসাঙ্কার সঙ্গী কুশল। পাওয়ার প্লে’তে দলটির সংগ্রহ ১

শ্রীলঙ্কার আক্রমণাত্মক সূচনা:
প্রথম ওভারে শরিফুল ইসলাম মাত্র ২ রান দেন। দ্বিতীয় ওভারে তাসকিন আহমেদের ওভারে দুই লঙ্কান ওপেনার নেন ১২ রান! ভালো শুরু পেয়ে যায় শ্রীলঙ্কা। এরপর দেখে-শুনে খেলতে থাকেন আভিস্কা ফার্নান্দো-পাথুম নিসাঙ্কা। তাসকিন চতুর্থ ওভারে এসে মেডেন দেন। পাঁচ ওভার শেষে শ্রীলঙ্কার রান বিনা উইকেটে ৩২।

ষষ্ঠ ওভারে তাসকিন ২ চারে দেন ৯ রান। আর সপ্তম ওভারে শরীফুল ১ চার ও ১ ছক্কায় দেন ১১ রান। তাতে সপ্তম ওভারে শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়ায় বিনা উইকেটে ৫২।

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ:
তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা। সাগরিকার পাড়ে এই ম্যাচে টস হেরে ফিল্ডিং করবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বুধবার দুপুর আড়াইটায়।

বাংলাদেশের একাদশ:
তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ।
একাদশে আছেন- নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, তাসকিন আহমেদ ও তানজিম হাসান সাকিব।

শ্রীলঙ্কার একাদশ:
পথুম নিসাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, কুসল মেন্ডিস (ক্যাপ্টেন), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, জানিথ লিয়ানাগে, ওয়ানিন্দু হাসরাঙ্গা, মহেশ থিকশানা, প্রমোদ মদুশান, দিলশান মাদুশঙ্ক ও লাহিরু কুমারা।

দল হয়ে খেলতে চায় বাংলাদেশ:
সিলেটে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশকে হারিয়ে বেশ চাঙা হয়েই চট্টগ্রামে পা রেখেছে লঙ্কানরা। অন্যদিকে, টি-টোয়েন্টি সিরিজের ফলাফল পেছনে ফেলে বাংলাদেশের চোখ দলীয় খেলায় সাফল্যের দিকে। এমনটাই জানালেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে শান্ত বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ দল হিসেবে ভালো খেলা। নিউজিল্যান্ড সিরিজে সেটা পেরেছি, সেখানে আমরা সব ম্যাচ জিততে চেয়েছি। বিশ্বকাপেও এটা দেখতে হবে দল হিসেবে আমরা কতটা ভালো ক্রিকেট খেলছি, খারাপ সময়ে একজন আরেকজনকে কতটা সমর্থন করছি।

লড়াই উপভোগ করছেন সিলভারউড:
দুই দলের লড়াইটা বেশ উপভোগ করছেন লঙ্কান হেড কোচ ক্রিস সিলভারউড। টি-টোয়েন্টির মতো ওয়ানডেতেও সেটা দেখতে চান জানিয়ে তিনি বলেন, এই দ্বৈরথ অবশ্যই খুব ভালো। আমাদের ভালো প্রতিদ্বন্দ্বিতা প্রয়োজন এবং টি-টোয়েন্টিতে আমরা দুটি ভালো দলের লড়াই-ই দেখেছি। এই সিরিজেও (ওয়ানডে) আমি ঠিক সেটাই চাইব। আমরা চাই কিছু ভালো ক্রিকেট খেলা হোক এবং আমার মনে হয় দুই দলই তা চায়।

Share Now

এই বিভাগের আরও খবর