সেমিফাইনালে আল হিলাল

আপডেট: March 13, 2024 |

 

করিম বেনজেমার ক্লাব আল ইত্তিহাদকে হারিয়ে এএফসি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে আল হিলাল। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে তারা জিতেছিল ২-০ গোলে। মঙ্গলবার রাতে ফিরতি লেগও জিতেছে একই ব্যবধানে। তাতে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানের জয়ে সেমিফাইনাল নিশ্চিত হয় নেইমার-ম্যালকমদের ক্লাবটির।

এই জয়ে সেমিফাইনাল নিশ্চিত হওয়ার পাশাপাশি জয়ের বিশ্বরেকর্ডও গড়ে আল হিলাল। এটা ছিল তাদের টানা ২৮তম জয়। এর আগে ওয়েলসের ক্লাব দ্য নিউ সেইন্টস ২০১৬-২০১৭ মৌসুমে টানা ২৭ ম্যাচ জিতে বিশ্বরেকর্ড গড়েছিল। সেটা ভেঙে দিয়ে মঙ্গলবার রাতে টানা ২৮ জয়ের নতুন রেকর্ড গড়ে। দ্য নিউ সেইন্টসের আগে ১৯৭১-১৯৭২ মৌসুম ইয়োহান ক্রুইফের নেদারল্যান্ডসের ক্লাব আয়াক্স টানা ২৬ ম্যাচ জয়ের বিশ্বরেকর্ড গড়েছিল।

আল হিলালের টানা ২৮ জয়ের ১৬টি এসেছে সৌদি প্রো লিগে, ৯টি এএফসি চ্যাম্পিয়নস লিগে এবং ৩টি ঘরোয়া ফুটবল কাপে। সবশেষ তারা ২০২৩ সালের সেপ্টেম্বর মাসে ১-১ গোলে ড্র করেছিল স্বদেশি ক্লাব দামাকের সঙ্গে। এরপর থেকে জিতেই চলছে তারা।

এদিন ফিরতি লেগে ইত্তিহাদ অবশ্য সহজে জিততে দেয়নি হিলালকে। প্রথমার্ধে তারা তাদের জাল অক্ষত রাখে। কিন্তু বিরতির পর ৬১ মিনিটে ইয়াসের আল-শাহরানির গোল করে এগিয়ে নেন দলকে।

৯০+১ মিনিটের সময় ইত্তিহাদের হামদাল্লাহ লাল কার্ড দেখে মাঠ ছাড়লে দশজনের দলে পরিণত হয় তারা। সেই সুযোগ কাজে লাগি ম্যাচের ৯০+৫ মিনিটের মাথায় ম্যাকলকম গোল করে ২-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন। নিশ্চিত করেন সেমিফাইনাল।

Share Now

এই বিভাগের আরও খবর