বগুড়ায় রাস্তায় যানজট, বাজার মনিটরিংয়ে মোবাইল কোর্টে অর্থ জরিমানা

আপডেট: March 14, 2024 |

শাহজাহান আলী, বগুড়া জেলা প্রতিনিধি: ১৩ মার্চ (বুধবার) বগুড়া জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের এর কার্যালয় হতে পবিত্র মাহে রমজান উপলক্ষে সড়কে যান চলাচল নির্বিঘ্নকরণ ও বাজার পরিস্থিতি মনিটরিং এর উদ্দেশ্যে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে পৃথক ১১টি মামলায় ১৫,৫০০ (পনের হাজার পাঁচশত) টাকা জরিমানা কার হয়।

মোবাইল কোর্ট অভিযানে নেতৃত্ব দেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোছাঃ রেবেকা সুলতানা ডলি।

এসময় সাতমাথায় সপ্তপদী মার্কেট এর সামনে সড়ক অবরোধ করে কয়েকটি মটর সাইকেল রাখায় দায়িত্বরত ট্রাফিক সার্জেন্টকে ম্যজিস্ট্রেট রেবেকা সুলতান ডলি মামলা করার জন্য নির্দেশ দেন। ট্রফিক সার্জেন্ট ৬ টি মামলায় ৮৫০০/- অর্থদন্ড প্রদান করেন।

অপর দিকে সাতমাথা থেকে থানা মোড়, কালিতলার দিকে রাস্তার দুপাশে অবৈধ স্থাপনা এবং ভ্রাম্যমাণ ফলের দোকান, ইফতার দোকান এবং ভ্যান দিয়ে রাস্তা দখল করে যানজট সৃষ্টি করায় তাদের সরিয়ে দেয়া হয়।

এ সময় আইন অমান্য করে সড়ক দখল করে ব্যবসা পরিচালনা করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ১০৮ (৭) ধারা ও ১০৯ ধারায় ৫ টি পৃথক মামলায় ৭০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন স্যানিটারী ইন্সপেক্টর, বগুড়া পৌরসভা, বগুড়া জেলা পুলিশের সদস্যবৃন্দ এবং এপিবিএন এর সদস্যবৃন্দ।

ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা ডলি জানান, পবিত্র মাহে রমজানে সড়কে যান চলাচল নির্বিঘ্নকরণ ও বাজার পরিস্থিতি মনিটরিং এর জন্য জেলা প্রশাসন, বগুড়ার উদ্যোগে এ অভিযান অব্যাহত থাকবে।

Share Now

এই বিভাগের আরও খবর