বঙ্গবন্ধুর জন্মদিনে মেট্রোরেল ভ্রমণ সুবিধাবঞ্চিত ৫০ শিশুর

আপডেট: March 17, 2024 |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে মেট্রোরেলে চড়েছে ৫০ জন সুবিধাবঞ্চিত শিশু। সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সুবিধাবঞ্চিত শিশুদের ইচ্ছা পূরণের সুযোগ করে দিয়েছে।

জানা গেছে, রোববার (১৭ই মার্চ) সকালে মতিঝিল স্টেশন থেকে মেট্রোরেলে চড়ে উত্তরা স্টেশন পর্যন্ত যায় শিশুরা। এরপর সেখান থেকে বিআরটিসি বাসে করে তাদের মতিঝিল স্টেশন পর্যন্ত আনা হবে। এর মধ্য দিয়ে তাদের আনন্দ যাত্রা শেষ হবে। মেট্রোরেলের ভেতর শিশুদের মিষ্টি, কেক, চকলেট, চিপস, স্যান্ডউইচ ও ম্যাংগো ক্যান্ডি বিতরণ করা হয়।

সকাল ১০টা ৫০ মিনিটের দিকে মতিঝিল মেট্রো স্টেশনের কনকর্স প্লাজায় আসে শিশুরা। এ সময় তাদের পরনে ছিল একটি লাল রঙের টি-শার্ট ও মাথায় ছিল নেভি-ব্লু রঙের টুপি। আর সবার হাতে ছিল ছোট ছোট প্ল্যাকার্ড। তাতে লেখা ছিল ‘শুভ জন্মদিন প্রিয় বঙ্গবন্ধু’। এ সময় শিশুদের বেশ উচ্ছ্বসিত দেখা যায়।

এই দিন শিশুরা মেট্রোরেলের ট্রেইলার (চালক সম্বলিত) কোচে চড়ে। পরে বেলা ১১টা ২০ মিনিটে তাদের নিয়ে মেট্রো ট্রেনটি উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ছেড়ে যায়। পুরো ট্রেন যাত্রায় শিশুদের আনন্দ-উল্লাসে মেতে থাকতে দেখা গেছে।

মেয়ে শিশুরা দলবেঁধে গলা মিলিয়ে গাইছিল ‘আমাদের দেশটা স্বপ্নপুরী, সাথী মোদের ফুলপরী।’ ছেলে শিশুরা ব্যান্ডের বাদ্যবাজনা বাজিয়ে তালে তালে হাততালি দিয়ে গাইছিল ‘জয় বাংলা বাংলার জয়’ গানটি। ছেলেদের কেউ আবার স্লোগানও দিচ্ছিল ‘শুভ শুভ শুভ দিন, শেখ মুজিবের জন্মদিন’।

Share Now

এই বিভাগের আরও খবর