ফরিদপুরে নাহিদুল হকের উদ্যোগে ১০০ টাকায় তরমুজ বিক্রি

আপডেট: March 22, 2024 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ৫০০ টাকায় গরুর গোস্তের পরে এবার ১০০ টাকায় তরমুজ বিক্রি হচ্ছে ফরিদপুরে। ৩০ টাকায় মিলছে আনারস। আর স্বল্পমূল্যে এসব পণ্য পেয়ে ক্রেতারাও দারুণ খুশি।

শুক্রবার (২২ মার্চ) সকালে ফরিদপুর প্রেসক্লাবের সামনে সস্তায় এই তরমুজ আর আনারস কিনতে উৎসুক জনতার ভিড় জমে যায়। সেখানে পাঁচ কেজি ওজনের বড় তরমুজ ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

আর ছোট থেকে বড় আকারের তরমুজ বিক্রি হচ্ছে ৫০ টাকা থেকে ১০০ টাকা। এর বাইরে শহরের গুহ লক্ষ্মীপুর ঈদগাহে বিক্রি করা হয় ৫০০ টাকা কেজি দরে গরুর গোস্ত।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রেক্ষিতে ফরিদপুরে স্বল্প আয়ের মানুষের জন্য এভাবে সস্তায় তরমুজ, আনারস ও গরুর গোস্ত বিক্রি করে ফরিদপুরবাসীর মন জয় করে নেয়ার কৃতিত্ব ডা. নাহিদ-উল-হক নামে স্থানীয় একজন ডাক্তারের।

হরমোন ও অ্যান্ড্রক্রোলজিস্ট এই চিকিৎসক রমজান উপলক্ষে সপ্তাহখানেক আগে থেকেই মাত্র ৫০০ টাকায় গরুর গোস্ত বিক্রির কর্মসূচি শুরু করেন।

শুক্রবার শহরের লক্ষ্মীপুর মহল্লার ঈদগাহে পাঁচটি দেশীয় গরু জবাই করে সেগুলোর গোস্ত বিক্রি করেন নিম্ন আয়ের মানুষের মাঝে। এর পাশাপাশি আজ শুক্রবার থেকে সস্তায় তরমুজ ও আনারস বিক্রি শুরু হলো।

ডা. নাহিদ-উল-হক বলেন, ফরিদপুরবাসী তথা সাধারণ মানুষের জন্য কিছু করার তাগিদ থেকেই থ্রি জেড ক্রিয়েটিভ মিডিয়ার পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে।

রমজানে গরুর গোস্ত ও তরমুজের ব্যাপারে সাধারণ মুসলমানদের মাঝে আবেদন রয়েছে। কিন্তু উচ্চমূল্যের কারণে তারা এতো দাম দিয়ে এই তরমুজ কিনে খেতে পারে না। তাদের জন্যই এই উদ্যোগ। এই উদ্যোগ পুরো রমজানে অব্যাহত থাকবে।

এ কার্যক্রমে তাকে সহযোগিতায় রয়েছে থ্রি’জেট ক্রিয়েটিভ মিডিয়ার প্রায় ২০ জন স্বেচ্ছাসেবক বৃন্দ ‌। তারা উক্ত ‌ অংশ নিতে পেরে অনেক সন্তুষ্ট বলে ও জানান।

থ্রি জেড ক্রিয়েটিভ মিডিয়ার ভলেন্টিয়ারা বলেন, চার থেকে পাঁচ কেজি ওজনের তরমুজ তারা ১০০ টাকায় আর সাত থেকে আট কেজি ওজনের তরমুজ ২০০ থেকে ২৫০ টাকায় বিক্রি করা হচ্ছে। সবগুলো তরমুজ কেটে ক্রেতাদের দেখিয়ে তারপরই দিচ্ছি।

সাধারণ ক্রেতারা জানালেন, বাজারে বড় একটি তরমুজ ৫০০ টাকারও বেশি বিক্রি হচ্ছে। সেগুলো এখানে ২০০ থেকে ২৫০ টাকায় পাচ্ছি এতে আমরা অত্যান্ত খুশি।

Share Now

এই বিভাগের আরও খবর