কুষ্টিয়ার বৃদ্ধাশ্রমে আঞ্জুম’স কিচেন এর ইফতার

আপডেট: March 24, 2024 |

আসাদুর রহমান, কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার বৃদ্ধাশ্রমে মায়েদের জন্য ইফতার বিতরণ করেছে কুষ্টিয়ার খাদ্যপ্রস্তুত প্রতিষ্ঠান আঞ্জুম’স কিচেন।

শনিবার কুষ্টিয়ার সাদ্দাম বাজারে অবস্থিত উদয় মা ও শিশুপূনর্বাসন কেন্দ্রে এসব বিতরন করা হয়।

এসময় বৃদ্ধাশ্রমের মায়েদের সাথে হাতে ইফতার প্যাকেট তুলে দেন আঞ্জুম’স কিচেন এর কর্মকর্তারা। তারা বলেন, মানুষ মানুষের জন্য এটাই তার প্রমাণ।

এখানে এতোগুলো মায়েদের যত্মসহকারে এদের রাখা হয়েছে এটাই বা কম কিসের। যারা এই দায়িত্ব নিয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা জানান তারা আঞ্জুম’স কিচেন এর সিওও সাফিনা আঞ্জুম জনী টক বার্তায় বলেন।

‘ মানুষ মানুষের জন্য হলেও তা কেবল খাতা-কলমের মধ্যেই সীমাবদ্ধ হয়ে যাচ্ছে। আমাদের ভার্চুয়াল জগতের আসক্তি আমাদেরকে বাস্তবতা থেকে বিপথে পরিচালিত করছে।

যার দরুণ এসব অসহায় মায়েদের স্থান আজকে বৃদ্ধাশ্রমে। আমরা বিশ্বাস করি মানুষের বিবেকবোধ জাগ্রত হবে এবং আমরা একটি স্বপ্নের দেশ নির্মাণে সক্ষম হব।

বৃদ্ধাশ্রমের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইফতেখার হোসেন মিঠু বলেন, আমার মা মারা যাওয়ার পর যে শুণ্যতা অনুভব করিরি।

যার ফলশ্রুতিতে আমি এই বৃদ্ধাশ্রম প্রতিষ্ঠা করি বৃদ্ধাশ্রমের আরেক পরিচালক আফরোজা ইসলাম বলেন, ‘২০০৫ সালে বৃদ্ধাশ্রমটি প্রতিষ্ঠার পর থেকে আমরা অনেক মাকে বিভিন্নভাবে সেবা দিয়ে এসেছি।

অসহায় মানুষদের জন্য কিছু করতে পারার যে আনন্দ তা অন্য কিছুর মধ্যে খুঁজে পাওয়া দুষ্কর। আমাদের সকলের সামান্য কিছু সহযোগিতা যদি চলমান থাকে তবে দেশে একদিন অসহায় বলে কিছু বলে থাকবেনা।’

প্রসঙ্গত, আঞ্জুম’স কিচেন এর সিওও সাফিনা আঞ্জুম জনীর ঐকান্তিক প্রচেষ্টায় প্রতিদিন শতাধিক ইফতার প্যাকেট অসহায়, সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল মানুষের জন্য বিতরণ করে আসছে। মাসব্যাপী চলবে এ ইফতার প্যাকেট বিতরণ।

Share Now

এই বিভাগের আরও খবর