সোহরাওয়ার্দী কলেজের গোলাম রাব্বির দ্বিতীয় স্থান অধিকার

আপডেট: May 15, 2024 |

সোহরাওয়ার্দী কলেজ প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় ২য় হয়েছেন, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী  মোহাম্মদ গোলাম রাব্বি।

সে ২০২১ সালে খিলগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়,  খিলগাঁও ঢাকা থেকে এসএসসিতে ৪.৪৪ মাধ্যমিক  এবং ২০২৩ সালে সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজের মানবিক বিভাগ থেকে ৪.৪২ সফলতা সাথে উচ্চমাধ্যমিক পাস করেন।

তারপর সে গুচ্ছ পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ২৭৬৯ তম মেরিট লিস্ট অর্জন করেন। গুচ্ছতে এই মেরিট লিস্টে থাকার পরও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং সফলতার সাথে ২য় স্থান অধিকার করে নেয়।

এবিষয়ে মোহাম্মদ গোলাম রাব্বি বলেন, সাত কলেজে ২য় হলেও সে ভর্তি হতে চায় বিশ্ববিদ্যালয়ে। সে জানান তেমন পরিকল্পনা নাই স্টেপ বাই স্টেপ আগাতে চাই।

গুচ্ছে হলে জগন্নাথ এ ভর্তি হবো। কারণ ফ্যামিলি আথিক অবস্থা এবং বাসায়  পড়ার পরিবেশ নাই তাই নরমাল একটা সাবজেক্ট হলেই চলবে। জগন্নাথে যেই কোন সাবজেক্ট আসে ভর্তি হবো, না আসলে ঢাকা কলেজে।

যেহেতু নরমাল সাবজেক্ট পড়ার ইচ্ছা হাতের কাছে জগন্নাথ পেলে তো আর ছাড়া যায় না। তার এসফলতা কাকে উৎসর্গ করতে চান জানতে চাইলে তিনি বলেন আমার বাবাকে। কারণ বাবা খুব কষ্ট করে আমাকে পড়াশোনা করিয়েছে।

তার এ সফলতায় উচ্ছ্বসিত সহপাঠী এবং শিক্ষকরা। তারা বলছেন মোহাম্মদ গোলাম রাব্বি খুব ভালো ছেলে, সে প্রচুর পড়াশোনা করতেন, এবং খুব পরিশ্রমী! ক্লাসের পড়ায় তার খুব মনোযোগ ছিল এবং বাড়ী কাজ দিলে নিয়মিত জমা দিতো! শিক্ষক শিক্ষার্থীদের সাথে খুব ভালো ব্যবহার করতেন বলে জানা গেছে।

Share Now

এই বিভাগের আরও খবর