মনে হয়েছে হয় তারা খেলতে চায় না : পাপন

আপডেট: March 26, 2024 |

 

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে শ্রীলঙ্কার কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। সিলেটে ৩২৮ রানে হারে। এতে সিরিজে পিছিয়ে পড়েছে স্বাগতিকরা। এই হার নিয়ে নয় বরং হারের ধরণ নিয়ে ক্রিকেটারদের ওপর চটেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত প্রীতি ক্রিকেট ম্যাচ দেখতে মিরপুর স্টেডিয়ামে গিয়ে সেখানে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে নাজমুল বলেন, ‘সমস্যাটা হারা নিয়ে না। সমস্যা হচ্ছে যেভাবে তারা হেরেছে, যেভাবে তারা খেলেছে। তাদের যে মানসিকতা, মনোভাব, শট নির্বাচন এটা জঘন্য, বিশ্রী ছিল।’

খেলোয়াড়দের অঙ্গভঙ্গি দেখে নাজমুলের মনে হয়েছে তারা খেলতে চান না, ‘মনে হয়েছে হয় তারা খেলতে চায় না এই ফরম্যাটটা।

অথবা অন্য কোনো সমস্যা। এটা নিয়ে আমরা কঠোর অবস্থানে আছি। হারা-জেতা নিয়ে একেবারে চিন্তিত নই। কিন্তু এই ধরণের শট সিলেকশন, এই ধরণের মানসিকতা এটা টেস্টে যায় না।


বিশ্বকাপের পর যে সিলেটে নিউজিল্যান্ডকে টেস্ট হারাল বাংলাদেশ, সেই সিলেটে শ্রীলঙ্কার মতো র‍্যাংকিংয়ের নিচের দলের বিপক্ষে এমন হার মানতে পারছেন না নাজমুল। করণীয় ঠিক করতে আজ বিসিবি কার্যালয়ে বোর্ড পরিচালকদের সঙ্গে বসবেন তিনি।

নাজমুল বলেন, ‘এরা কেউ বাচ্চা ছেলে না যে, হঠাৎ করে আজকে ওদেরকে মাঠে নামিয়ে দেওয়া হয়েছে। এটা বলে দিতে হবে। তারা প্রত্যেকে জানে।

এই কারণে আমাদের মনটা খারাপ হয়েছে এবং সেটা নিয়েই কথা বলব। সেজন্য আজকে সবার সঙ্গে বসার জন্য এখানে এসেছি।’

Share Now

এই বিভাগের আরও খবর