দ্বিতীয় টেস্টে দলে ফিরলেন সাকিব

আপডেট: March 26, 2024 |

শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে ফিরেছেন সাকিব আল হাসান। দলে নেয়া হয়েছে পেসার হাসান মাহমুদকেও। সাকিবকে জায়গা দিতে বাদ পড়েছেন তাওহিদ হৃদয়। আর চোটের কারণে নেই পেসার মুশফিক হাসান।

গত ওয়ানডে বিশ্বকাপে আঙুলের ইনজুরির কারণে শেষ ম্যাচে খেলা হয়নি সাকিবের। এমনকি আসরটির পর জাতীয় দলের হয়েও আর কোনো ম্যাচ খেলেননি তিনি। তবে অবশেষে এবার শ্রীলংকার বিপক্ষে চট্টগ্রামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট দিয়ে ফিরেছেন বিশ্বসেরা তারকা।

বিশ্বকাপের পর সাকিব নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও অ্যাওয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ মিস করেছেন। এরপর বিপিএল দিয়ে ক্রিকেটে ফিরলেও শ্রীলংকা সিরিজে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নেন।

যদিও লংকানদের বিপক্ষে টেস্ট সিরিজেও খেলার কথা ছিল না বাঁহাতি তারকা। তবে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে ডিপিএল খেলা সাকিব এবার তার মত বদলেছেন।

আগামী ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট শুরু হবে। প্রথম টেস্টে বিশাল ব্যবধানে হেরে ১-০তে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল

নাজমুল হোসেন (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরীফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা ও হাসান মাহমুদ।

Share Now

এই বিভাগের আরও খবর