চতুর্থ দিনে আড়াই ঘণ্টায় ট্রেনের পশ্চিমাঞ্চলের ১৪ হাজার টিকিট বিক্রি

আপডেট: March 27, 2024 |

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরুর চতুর্থ দিনে আড়াই ঘণ্টার মধ্যেই পশ্চিমাঞ্চলের সব টিকিট বিক্রি হয়ে গেছে।

আজ বুধবার (২৭ মার্চ) সকাল আটটায় ৬ এপ্রিলের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। যারা আজ টিকিট ক্রয় করেছেন তারা আগামী ৬ এপ্রিল ভ্রমণ করতে পারবেন।

অগ্রিম টিকিটের দ্বিতীয় শিফটে দুপুর ২টায় শুরু হবে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি।

কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকাল ৮টা ঢাকা থেকে পশ্চিমাঞ্চলের টিকিট দেওয়া হয়েছে।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৪ হাজার ১০০টি টিকিট বিক্রি হয়েছে।

আজকে অনলাইনে টিকিট কিনতে ৯৪ লাখ ১০ হাজার বার চেষ্টা করা হয়েছে। পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে ১৬ হাজার আসন সংখ্যা রয়েছে। দুপুর ২টায় পূর্বাঞ্চলের টিকিট অনলাইনে ছাড়া হবে।

গতবার রেল পাঁচ দিনের অগ্রীম টিকিট বিক্রি করেছিল। এবার তা বাড়িয়ে সাত দিন করা হয়েছে।

রেলওয়ে বলছে, এবার ঈদে ঢাকা থেকে বহির্গামী আন্তনগর ট্রেনে দৈনিক মোট আসনসংখ্যা হবে ৩৩ হাজার ৫০০। ঈদ উপলক্ষে ৩ এপ্রিল থেকে সব আন্তনগর ট্রেনের সাপ্তাহিক ডে অফ প্রত্যাহার করা হবে।

ঈদ উপলক্ষে ২৪৮টি লোকোমোটিভ যাত্রীবাহী ট্রেন ব্যবহারের পরিকল্পনা করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, ৬ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাচ্ছে আজ ২৭ মার্চ। এছাড়া ৭ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৮ মার্চ, ৮ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৯ মার্চ, ৯ এপ্রিলের ভ্রমণ টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ।

এ ছাড়া যাত্রীসাধারণের অনুরোধে ২৫ শতাংশ টিকিট যাত্রা শুরুর আগে প্রারম্ভিক স্টেশন থেকে পাওয়া যাবে।

ঈদের চাঁদ দেখার ওপর নির্ভর করে ১০, ১১ ও ১২ এপ্রিলের টিকিট বিক্রি হবে। অগ্রিম ফিরতি টিকিট বিক্রি শুরু হবে আগামী ৩ এপ্রিল থেকে। চলবে ৯ এপ্রিল পর্যন্ত।

৩ এপ্রিল পাওয়া যাবে ১৩ এপ্রিলের টিকিট। এভাবে পর্যায়ক্রমে ১৯ এপ্রিল পর্যন্ত টিকিট পাওয়া যাবে। সাধারণত যাত্রার ১০ দিন আগে অগ্রিম টিকিট শুরু করে রেল।

Share Now

এই বিভাগের আরও খবর