মোরেলগঞ্জে প্রকাশ্যে মুক্তিযোদ্ধার মেয়েকে পিটিয়ে আহত, হামলাকারী ইমাম আটক

আপডেট: March 28, 2024 |

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জ পল্লীতে রাস্তায় ফেলে এক নারীকে মধ্যযুগীয় কায়দায় মারপিট করেছে এক ইমাম।

ঘটনাটি ফেসবুকে ভাইরাল হলে মোরেলগঞ্জ থানা পুলিশ বুধবার দিবাগত রাতে হামলাকারী সেই ইমাম আবুল আইচ (৫৫) কে আটক করেছেন। আহত ওই নারী বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি রয়েছে।

ঘটনাটি ঘটেছে, ২৬ মার্চ সকালে উপজেলার পঞ্চকরন ইউনিয়নের কুমারিয়াজোলা গ্রামের পাঁচগাও বাজার ব্রীজ সংলগ্ন এলাকায়।

ঘটনার দিন সকালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে ওই গ্রামের মুক্তিযোদ্ধা মৃত: আক্কাস আলী শেখের মেয়ে বিজলি আক্তার (৪৮) কে একই এলাকার প্রতিবেশী সবুর আইচের ছেলে মহিষচরনী জামে মসজিদের ইমাম আবুল আইচ ঝাপটে ধরে রাস্তায় ফেলে প্রকাশ্যে বেধড়ক মারপিট ও নির্যাতণ চালিয়ে গুরুতর জখম করে।

এ সময় বিজলী আক্তারের ডাক চিৎকারে স্থানীয়রা তাকে গুরুতর জখমী অবস্থায় উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসায় পাঠায়।

মারপিটের দৃশ্যটি ফেসবুকে ভাইরাল হয়ে প্রশাসনের নজরে আসলে ঘটনার একদিন পরে বুধবার রাতে পুলিশ মারপিটকারী ওই ইমাম আবুল আইচকে আটক করে।

এ বিষয় জানতে চাইলে বাগেরহাট সদর হাসপাতালে চিকিৎসাধীন বিজলী আক্তার নিজেকে মুক্তিযোদ্ধার সন্তান দাবী করে বলেন, আমার পিতা যুদ্ধকালীন একজন মুক্তিযোদ্ধা ছিলেন, তালিকায় অন্তভুক্ত হতে পারেনি।

আবুল আইচের এক আত্মীয়কে তার বাড়ি দেখিয়ে দেয়ার অপরাধে প্রকাশ্যে ঘাড়ধরে ধাক্কা মেরে রাস্তায় ফেলে আমার মাথায়, চোখে ও শরীরের বিভিন্ন স্থানে লাঠি দিয়ে বেধড়ক মারপিট করে।

লাথি মেরে তলপেটে গুরুতর আঘাতে রক্তাক্ত জখম করে। আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে প্রশাসনের কাছে আমার ওপরে এ হামলাকারীদের গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক বিচার চাই।

এ বিষয়ে পঞ্চকরন ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার বলেন, বিজলি একজন মুক্তিযোদ্ধার সন্তান, তার ওপরে এধনের হামলার ঘটনা দূঃখজনক।

হামলাকারীদের আইনের আওতায় দৃষ্টান্তমূলক বিচারের দাবী করেন তিনি। তাৎক্ষনিক ঘটনাটি নিকটস্থ ফাঁড়ি পুলিশকে জানিয়েছেন এবং আহত ওই নারীকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

এ সম্পর্কে মোরেলগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুদ্দীন বলেন, কুমারিয়াজোলা গ্রামে এক নারীকে প্রকাশ্যে মারপিটের ঘটনায় আবুল আইচকে আটক করা হয়েছে, মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

Share Now

এই বিভাগের আরও খবর