ফরিদপুরে আযান নিয়ে কটুক্তি’র প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

আপডেট: April 1, 2024 |

ফরিদপুর প্রতিনিধি: ফেসবুকে আযান সম্পর্কে কটুক্তি, ইসলামবিদ্বেষী ও সাম্প্রদায়িক উসকানিমূলক পোস্ট দেয়ার প্রতিবাদে ফরিদপুরে সর্বস্তরের শান্তিপ্রিয় জনগণের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

দৈনিক বাংলা ৭১ পত্রিকার সম্পাদক ও প্রকাশক প্রবীর সিকদার কর্তৃক গত ৩০-মার্চ তারিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আযান সম্পর্কে কথিত কটুক্তি’র প্রতিবাদে ফরিদপুরের সর্বস্তরের শান্তিপ্রিয় জনগণের ব্যানারে বিক্ষোভ সমাবেশ মানববন্ধন ‌ও পরে কুশপুওলিকা দাহ করা হয়।

আজ সোমবার সকাল দশটায় ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড় হতে প্রেসক্লাব পর্যন্ত এ বিক্ষোভ মিছিল ও প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তব্য রাখেন আউয়াল খান বাবু, আহমেদ উল্লাহ, হীরা খান ও ছাবিয়া বেগমসহ স্থানীয় বিভিন্ন শ্রেনী পেশার জনগন উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, রমজানের এই পবিত্র মাসে সাংবাদিক পরিচয়ে এক কুলাঙ্গার ইসলামের একটি গুরুত্বপূর্ণ বিধান আযান নিয়ে কটূক্তি করেছে। প্রবীর শিকদার কর্তৃক সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্মের আযান নিয়ে কটূক্তি করায় তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। তারা বলেন-শতকরা ৯২ ভাগ মুসলিম জনসংখ্যার এই দেশে ধর্ম নিয়ে এই ধরনের অবমাননা সহ্য করা হবে না।

ধর্মপ্রাণ মুসলিম জনগন শরীরে একবিন্দু রক্ত থাকতে তা মেনে নেবে না। শুধু আজকে নয়, দীর্ঘবছর যাবত তিনি সাম্প্রদায়িক উসকানিমূলক লেখালেখি করে যাচ্ছেন। এভাবে তিনি ফরিদপুরের জমিনে রাম-রহিমের দাঙ্গা বাধানোর পাঁয়তারা করছেন। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

তারা আগামী শুক্রবারের মধ্যে প্রবীর শিকদার কে গ্রেপ্তার করে শাস্তির আওতায় না আনলে কঠোর আন্দোলন সংগ্রামের হুশিয়ারী দেন। পরিশেষে প্রবীর শিকদারের কুশপুত্তলিকা পোড়ানো ‌করা হয়।

Share Now

এই বিভাগের আরও খবর