ফরিদপুরের ১৩ গ্রামে ঈদ পালিত হচ্ছে আজ

আপডেট: April 10, 2024 |

তারেকুজ্জামান, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের বোয়ালমারী ও আলফাডাঙ্গা উপজেলার ১৩টি গ্রামে আজ আগাম ঈদুল ফিতর পালিত হচ্ছে।

বুধবার (১০ এপ্রিল) সকাল আটটার দিকে অনেক যায়গায় ঈদের নামাজ আদায় করা হয়। সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর সঙ্গে মিল রেখে ঈদ পালন করছেন তারা।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের ১৩টি গ্রামের মানুষ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে একদিন আগে পবিত্র রোজা পালন শুরু করেন।

তাই একদিন আগেই ওই গ্রামগুলোর অধিকাংশ লোকজন ঈদ উদযাপন করে থাকেন। এছাড়া আলফাডাঙ্গা সদর ইউনিয়নের শুকুরহাটা, ইছাপাশা দুটি গ্রামের মানুষও একই সঙ্গে ঈদ উদযাপন করছেন।

গ্রামের অন্য সবাই আগামীকাল পবিত্র ঈদের নামাজ আদায় ও ঈদ পালন করবেন।

সহস্রাইল উত্তর পাড়া জামে মসজিদের ইমাম মুফতি সাইফুল্লাহ ঈদের নামাজের ইমামতি করেন। তিনি জানান, সৌদি আরবের সঙ্গে মিল রেখে অন্যবারের মতো এবারও পবিত্র ঈদের নামাজ আদায় করা হয়।

সহস্রাইল গ্রামের বাসিন্দা মোক্তার হোসেন বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে দীর্ঘদিন ধরে ঈদ পালন করে আসছি। এবারও ঈদের নামাজ আদায় করেছি।

একদিন আগে যারা রোজা ও ঈদ উৎসব উদযাপন করেন তারা সবাই চট্টগ্রামের মির্জাখিল শরীফের মুরিদান।

জানা যায়, চট্টগ্রামের মির্জাখিল শরীফ ও সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে বোয়ালমারী উপজেলার শেখর ও রুপাপাত ইউনিয়নের সহস্রাইল, দড়ি সহস্রাইল, ভুলবাড়িয়া, বারাংকুলা, বড়গাঁ, মাইটকুমড়া, গঙ্গানন্দপুর, রাখালতলী, কাটাগড়, কলিমাঝি, বন্ডপাশা ও জয়দেবপুর, দিঘীরপাড়সহ ১৩ গ্রামের কয়েক হাজার মানুষ ঈদ উদযাপন করছেন।

এ বিষয়ে বোয়ালমারী উপজেলার শেখর ইউনিয়নের চেয়ারম্যান কামাল আহমেদ বলেন, শেখর ও পার্শ্ববর্তী রুপাপাত ইউনিয়নের প্রায় ১৩টি গ্রামের আংশিক মানুষ দীর্ঘদিন যাবৎ সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আগাম রোজা ও দুইটি ঈদ উদযাপন করে আসছেন।

Share Now

এই বিভাগের আরও খবর