কেন্দুয়ায় সরকারি রাস্তার মাটি কেটে পুকুর খনন, ভোগান্তিতে ৫০ পরিবার

আপডেট: April 13, 2024 |

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি: নেত্রকোনার কেন্দুয়ায় কয়েকজন প্রভাবশালীরা সরকারি একটি কাঁচা রাস্তার পাশে মাটি কেটে পুকুর খনন করায় অন্তত ৫০টি পরিবার চলাচলে ভোগান্তিতে রয়েছে বলে অভিযোগ পাওয়া গিয়েছে।

ঘটনাটি কেন্দুয়া উপজেলার নওপাড়া ইউনিয়নের শিমুলাটিয়া গ্রামে। এ ঘটনায় শুক্রবার (১২ এপ্রিল) স্থানীয় পারভেজ মিয়া কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে মো: পারভেজ মিয়া উল্লেখ করেন, নওপাড়া ইউনিয়নে শিমুলাটিয়া গ্রামের,মাসুদ রানা এবং হায়দার মিয়া তারা শিমুলাটিয়া গ্রামের পাঠান বাড়ীর সামনে ব্যক্তি মালিকানা এবং সরকারী কাঁচা রাস্তার মাটি কেটে পুকুর খনন করেছেন।
এতে একই গ্রামের ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তুফা, ইউপি সদস্য নূর আলম বেপারী, মোজাম্মেল হক, সাইকুল ইসলাম,আসাদুজ্জামানসহ অন্তত ৫০ টি পরিবারের একমাত্র চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পরিবারগুলো। চলাচলের রাস্তা পাশে মাটি কেটে পুকুর খনন না করতে বলাতে বিবাদীরা, পারভেজ মিয়াকে মারপিট করেছে বলেও অভিযোগে উল্লেখ করেন তিনি।

এ বিষয়ে বক্তব্য জানতে মাসুদ রানার মোবাইল ফোনে যোগাযোগ করে বক্তব্য পাওয়া যায়নি।

এ ব্যাপারে নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সারোয়ার জাহান কাউছার বলেন, শুনেছি মাসুদ রানা’রা চলাচলের রাস্তা কেটে ফেলেছে কিন্তু ঈদের ব্যস্ত থাকায় আমি ঘটনার স্থলে যাইতে পারিনি।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এমদাদুল হক তালুকদার অভিযোগে বিষয়ে বলেন, অভিযোগ পেয়েছি সহকারী কমিশনার (ভূমি)কে বলেছি তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে।

Share Now

এই বিভাগের আরও খবর